টাইগারদের শ্রীলঙ্কা সফরে থাকছে টি-টোয়েন্টিও!

২ আগস্ট ২০২০, ৪:০০:৩৮

করোনার কারণে দীর্ঘদিন ধরে খরা দেশের ক্রিকেটে। স্থগিত হয়েছে টাইগারদের অনেকগুলো সিরিজ। এমনকি জুলাইয়ের শ্রীলঙ্কা সফরও পিছিয়ে গেছে। তবে স্থগিত হওয়া এই সফরটি ফের মাঠে গড়াতে মরিয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ধারণা করা হচ্ছে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে শ্রীলঙ্কা সফরে যাওয়ার জোর সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। সেই সাথে এই সফরে তিন টেস্টের সিরিজের সঙ্গে তিনটি টি-টোয়েন্টিও রাখার বিষয়ে আলোচনা চলছে। ধারণা করা হচ্ছে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে শ্রীলঙ্কা সফরে যাওয়ার জোর সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। সেই সাথে এই সফরে তিন টেস্টের সিরিজের সঙ্গে তিনটি টি-টোয়েন্টিও রাখার বিষয়ে আলোচনা চলছে।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্র্রধান আকরাম খান বলেন, ‘বিসিবি এবং এসএলসি এর মধ্যে নতুন সূচি নিয়ে আলোচনা চলছে। আশা করি শীঘ্রই সবকিছু চূড়ান্ত হয়ে যাবে। আগে আমাদের কেবল তিনটি টেস্ট খেলার কথা ছিল। এখন আমরা কিছু সীমিত ওভারের ম্যাচও যোগ করতে চাচ্ছি। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার পর শুরু হওয়া নতুন আলোচনায় আমরা বিষয়টি অন্তর্ভূক্ত করেছি।’ ক্রিকবাজের প্রতিবেদন অনুসারে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশি ক্রিকেটারদের ১৪ দিনের কোয়ারেন্টাইন সময়সীমা কমতে পারে। যার ফলে ক্রিকেটাররা অনুশীলনের সুবিধাগুলো ব্যবহার করতে পারবে। তবে ১৪ দিনের আগে লঙ্কান ক্রিকেটারদের সঙ্গে কোনো প্রস্তুতি ম্যাচও খেলা যাবে না। আর এ কারণেই বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দলও ঐ সময় শ্রীরঙ্কায় থাকার সম্ভাবনা বেশি। যাতে এইচপির ক্রিকেটারদের সাথে অনুশীলন ম্যাচ খেলে নিজেদের প্রস্তুত করতে পারে জাতীয় দল। এর আগে শ্রীলঙ্কান বোর্ড প্রস্তাব দিয়েছিল জাতীয় দলের তিন টেস্ট ম্যাচ সিরিজের সাথে এইচপিকে দুটি চার দিনের ম্যাচ ও পাঁচটি ওয়ানডে ম্যাচে আতিথেয়েতা দিবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।