বিশ্বজুড়ে একদিনে ২ লাখ ২৫ হাজার মানুষ আক্রান্ত

১১ আগস্ট ২০২০, ৯:৪৪:২১

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ২৫ হাজার ৭৭৮ জন। এই ২৪ ঘণ্টায় করোনার কাছে হেরে মৃত্যু হয়েছে প্রায় পাঁচ হাজার মানুষের। একই সময়ে সুস্থ হয়েছে প্রায় সোয়া ২ লাখ মানুষ। করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য নিশ্চিত করেছে। আজ মঙ্গলবার (১১ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২ লাখ ৪৮ হাজার ৪৩ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৩৮ হাজার ৭০৮ জন। সুস্থ হয়েছেন এক কোটি ৩১ লাখ ১১ হাজার ৯৪৬ জন।

চীনে এই ভাইরাসের সৃষ্টি হলেও এখন ভাইরাসটির বেশি প্রকোপ আমেরিকা ও দক্ষিণ এশিয়ায়। ইউরোপের কিছু দেশেও ফের ভাইরাসটির সংক্রমণ বেড়েছে। নতুন করে আক্রান্তের রেকর্ড হয়েছে চীন-জাপানেও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করেছে, অনেকে দেশে করোনার সংক্রমণের মাত্রা মারাত্মক ঊর্ধ্বমুখী। করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৫২ লাখ ৫১ হাজার ৪৪৬ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ১৯২ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৭ লাখ ১৫ হাজার ৯৩৪ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩০ লাখ ৫৭ হাজার ৪৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে এক লাখ এক হাজার ৮৫৭ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ২১ লাখ ৬৩ হাজার ৮১২ জন। করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ২২ লাখ ৬৭ হাজার ১৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৩৫৩ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮১ হাজার ৬৪০ জন। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৯২ হাজার ৬৫৪ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৫ হাজার ০১ জনের। পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৩ হাজার ৫৯৮ জন। তাদের মধ্যে মারা গেছেন ১০ হাজার ৬২১ জন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।