স্মার্টফোন কেনার সামর্থ্যহীন শিক্ষার্থীদের তালিকা চেয়েছে ইউজিসি

১৪ আগস্ট ২০২০, ১২:৪৮:১৪

স্মার্টফোন ক্রয়ে আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত করছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল (হাবিপ্রবি)। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশে হাবিপ্রবি কর্তৃপক্ষ এই তালিকা প্রস্তুত করছে। ইউজিসি অস্বচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন ও ডাটা সরবরাহের জন্য এই তালিকা প্রস্তুত করার কার্যক্রম শুরু করতে নির্দেশ দিয়েছে। যাতে করে সকল শিক্ষার্থীর অনলাইন ক্লাসে উপস্থিতি নিশ্চিত করা যায়। ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজের স্বাক্ষরিত একটি চিঠির মাধ্যমে বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডীন বরাবার পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ‌করোনাভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহ ড়হষরহব শিক্ষা কার্যক্রম শুরু করতে যাচ্ছে। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন উচ্চগতি সম্পন্ন ইন্টারনেট সুবিধাসহ শিক্ষার্থীদের বিনামূল্যে ডাটা সরবরাহ ও ংড়ভঃ ষড়ধহ/মৎধহঃং এর আওতায় স্মার্টফোন সুবিধা দেয়ার কথা বিবেচনায় নিয়েছে। এমতাবস্থায় অনলাইন শিক্ষা কার্যক্রমে সকল শিক্ষার্থীর অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে আপনার অনুষদের যে সকল শিক্ষার্থীর স্মার্টফোন ক্রয়ে আর্থিক স্বচ্ছলতা নেই শুধুমাত্র সে সব শিক্ষার্থীর নির্ভুল তালিকা আগামী ১৭/০৮/২০২০ ইং তারিখের মধ্যে নিম্নস্বাক্ষরকারী বরাবর সংযুক্ত ছক মোতাবেক স্বাক্ষরিত হার্ড কপি এবং ই-মেইলে সফটকপি প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।

সিএসই অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন আবেদনপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, নিজ নিজ বিভাগের শিক্ষার্থীদের তালিকা নির্ধারিত সময়ের মধ্যেই প্রেরণ করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।