বাগেরহাটে মারিয়া পল্লীর দলিত সম্প্রদায় গোষ্ঠিকে ফ্রি মেডিকেল সেবার দাবিতে স্মারক লিপি প্রদান

৩ ডিসেম্বর ২০২০, ১:৩৮:৫৫

আব্দুল্লাহ আল ইমরান, বাগেরহাট থেকে: বাগেরহাট সদর উপজেলার ১নং কাড়াপাড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গোবরদিয়া মারিয়া পল্লীর দলিত সম্প্রদায় গোষ্টির ফ্রি মেডিকেল সেবার দাবিতে স্মারক লিপি প্রদান ও অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বাগেরহাট রংয়ের মেলা ইয়ুথ গ্রুপের পক্ষ থেকে সদর উপজেলা স্বাস্থ্যে কম্পপ্লেক্স কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচী পালন করা হয়। পরে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদিপ কুমার বকসির হাতে স্মারক লিপি প্রদান করা হয়। এ সময় বাগেরহাট রংয়ের মেলা ইয়ুথ গ্রুপের সভাপতি পুষ্পিতা বর্ষা মিস্ত্রী ,সাধারন সম্পাদক সাথী সরকার, পূজা মিস্ত্রী,মেঘলা,নন্দিতাসহ অর্ধ শতাধিক তরুনী এ সময় উপস্থিত ছিলেন।

রংয়ের মেলা ইয়ুথ গ্রুপের সভাপতি পুষ্পিতা বর্ষা মিস্ত্রী জানান,মারিয়া পল্লীতে ৪ থেকে ৫ হাজার লোকের বসবাস তার সকল মানুষই দারিদ্র সিমার মধ্যে বসবাস করে। অর্থনৈতিক অবস্থা ভাল না থাকায় সুচিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে অত্র এলাকার সকল মানুষ। অত্র এলাকার নিকটবর্তী কোন কমিউনিটি ক্লিনিকের সু-ব্যবস্থা না থাকায় এলাকার জনগন বিশেষ করে বৃদ্ধ,শিশু ও গর্ভবর্তী মহিলাদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা পেতে অনেক কষ্টসাধ্যের ব্যাপার হয়ে দাড়িয়েছে। তারা বলেন, সপ্তাহে নূন্যতম একদিন যদি মারিয়া পল্লীতে ফ্রি মেডিকেল সেবার ব্যবস্থা করা হয় তাহলে সমাজের পিছিয়ে পড়া হতদরিদ্র মানুষেরা উপকৃত হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।