১০০ দিন মাস্ক পরে থাকতে বলবেন বাইডেন

৪ ডিসেম্বর ২০২০, ৫:০৪:৩৬

করোনা ভাইরাসের সংক্রমণ কমিয়ে আনতে যুক্তরাষ্ট্রের জনগণকে ১০০ দিন মাস্ক পরার জন্য বলবেন নবনির্বাচিত প্রেসিডন্ট জো বাইডেন। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সিএনএনকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে তিনি বলেন, রাষ্ট্রপতির শপথ গ্রহণ করেই দেশবাসীকে এই আহ্বান জানাবেন তিনি। একই সাক্ষৎকারে উপস্থিত বাইডেনের রানিং মেট কামালা হ্যারিস জানান, তারা পূর্ণ অংশিদারিত্বে কাজ করে যাচ্ছেন।

যুক্তরাষ্ট্রে রেকর্ড সংখ্যক ১ কোটি ৪৫ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২ লাখ ৮২ হাজার মানুষ মারা গেছে। এমন পরিস্থিতিতে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বগ্রহণের পরই মার্কিন জনগণকে ১০০ দিনের জন্য মাস্ক পরার আহ্বান করবেন বলে জানালেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। বৃহস্পতিবার সিএনএনকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

জো বাইডেন বলেন, ’আমি মনে করি প্রত্যেক আমেরিকান যদি মুখ ঢেকে রাখে তাহলে করোনা আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য সংখ্যায় কমে আসবে। তাই সবাইকে বলবো, সারাজীবনের জন্য নয়, আপনারা মাত্র ১০০ দিনের জন্য মাস্ক পরে থাকুন’।

বাইডেন জানান, তার প্রশাসন ক্ষমতা গ্রহণ করার পর তিনি প্রতিটি সরকারি দফতর ও গণপরিবহণে মাস্ক পরা বাধ্যতামূলক করবেন। একইসঙ্গে যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসিকে নিজের কাজ চালিয়ে যাওয়ার অনুরোধ করার পাশাপাশি নিজের প্রধান মেডিকেল উপদেষ্টা হিসেবে চান বলে জানালেন জো বাইডেন।

একই সাক্ষাৎকারে নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস জানান, তারা নতুন সরকার গঠন করতে প্রক্রিয়াধীন সবকিছু অংশিদারিত্বের ভিত্তিতে করছেন। জো বাইডেনও জানান, কোন বিষয়েই তিনি একক সিদ্ধান্ত নিচ্ছেন না। প্রত্যেকটি বিষয় তিনি সর্বপ্রথম কামালার সাথে আলোচনা করেন।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।