বুদ্ধিজীবীরা সুবিধাবাদী শ্রেণিতে পরিণত হয়েছে: ডা. জাফরুল্লাহ চৌধুরী

৫ ডিসেম্বর ২০২০, ১২:৫৫:৫৯

আজকে বুদ্ধিজীবীরা সুবিধাবাদী শ্রেণিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বুদ্ধিজীবীরা প্রকাশ্যে সত্য কথা বলতে রাজি নন। তিনি বলেন, যখন বিমানবন্দরের সামনে লালন শাহ’র ভাস্কর্য ভেঙে ফেলা হয়েছিল। তখন বুদ্ধিজীবী, আওয়ামী লীগ ও বিএনপি কোন টু শব্দ করেন নি। সম্প্রতি একটি আন্তর্জাতিক গণমাধ্যমে ডা. জাফরুল্লাহ চৌধুরী এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে পাগলকে দিয়ে সাকু নাড়াচ্ছে সরকার তার রাজনৈতিক সুবিধার জন্য। যখন আন্দোলনের একটি সম্ভাবনা দেখা যাচ্ছে।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ও স্বাস্থ্যখাতের আকাশচুম্বি দাম। জনগণ স্বাস্থ্যের সঠিক চিকিৎসা পাচ্ছে না। ইমাম সাহেবরা জ্ঞানী মানুষ তারা কি করে এই ফাঁদে পা দিলেন আমি বুঝতে পারছি না।

ডা. জাফরুল্লাহ বলেন, ধর্মকে রাখতে হবে আমাদের অন্তরে উপাসনালয়ে, মন্দির ও মসজিদে। এটাকে রাজনীতির ক্ষেত্রে যুক্ত করলে একটি সুবিধাবাদীদের লাভ হবে। তবে ধর্মের ক্ষতি বেশি হবে। আজকে ইমাম সাবদের বুঝতে হবে ইসলাম একটি সাম্যের ধর্ম। বিভিন্ন জনকে কথা বলতে দেয়ার ধর্ম, বাকস্বাধীনতার ধর্ম।

তিনি আরও বলেন, আজকে পৃথিবীতে একটি শ্রেণি ইসলামকে জঙ্গির সাথে যুক্ত করছে। তালেবানদের যুক্ত করছে। এ জাতীয় আন্দোলন পশ্চিমা জগতের ধারনাকে বদ্ধমূল করবে যা অত্যন্ত ভুল কাজ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।