শুরুর এক ঘন্টা আগে পাবনা দারুল আমান ট্রাস্টের মাহফিল বন্ধ

২০ জানুয়ারি ২০২১, ১১:৪৬:৩০

পুলিশ প্রশাসনের কঠোর হস্তক্ষেপে শুরুর মাত্র এক ঘন্টা আগে পাবনা দারুল আমান ট্রাস্টের ২৯তম তাফসিরুল কোরআন মাহফিল বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার (২০ জানুয়ারি) বিকেলে হঠাৎ করেই হাজির হয় কয়েক গাড়ি পুলিশ। এ সময় পুলিশের কঠোর নির্দেশে মাহফিল বন্ধ করতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

মাহফিলে আসা হাজার হাজার মুসল্লিকে ফিরে যেতে বলায় উত্তেজিত হয়ে ওঠে। এসময় পুলিশের হস্তক্ষেপে মুসল্লিদের বের করে দিয়ে মূল গেট তালাবদ্ধ করা হয় এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

প্রশাসনের অনুমতি না থাকা এবং পাবনা পৌরসভা নির্বাচনের কারণে মাহফিল বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের নির্দেশনায় মাহফিল উপলক্ষে গড়ে তোলা বই ও খাবারের কয়েকশ দোকান গুছিয়ে নিয়ে চলে যায়। হঠাৎ করে এভাবে মাহফিল বন্ধ হওয়ায় তাদের কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন এই ক্ষুদ্র ব্যবসায়ীরা।

পাবনা দারুল আমান ট্রাস্টের কর্তৃপক্ষ জানায়, প্রতি বছরের ন্যায় এ বছরও পাবনা ইসলামিয়া ইয়াতিম খানার উন্নতিকল্পে দুই দিনব্যাপী তাফসিরুল কুরআন মাহফিলের আয়োজন করা হয়। এতে ১ম দিন প্রধান আলোচক ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন আলহাজ্ব হযরত মাওলানা সাদিকুর রহমান আজহারী, দ্বিতীয় আলোচক মাওলানা হাবিবুল্লাহ কাওছারী। পরের দিন সকাল ৯টা হতে মহিলা মাহফিলে আলোচনায় ছিলেন মাওলানা সাদিকুর রহমান আজহারী এবং দ্বিতীয় দিন প্রধান আলোচক হিসেবে ছিলেন মাওলানা নুরুল আমিন ও মুফাসসিরে কুরআন মাওলানা মোল্লা নাজিম উদ্দিন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।