করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২

২৫ জানুয়ারি ২০২১, ৩:৫২:১৯

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৪১ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৬০২জন। মোট শনাক্ত ৫ লাখ ৩২ হাজার ৪০১ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় ৫৬৬জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ৭৬ হাজার ৯৭৯ জন সুস্থ হয়ে উঠেছেন। সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরো জানানো হয়, ২০০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮১০ টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৮২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৩৫ লাখ ৭০ হাজার ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক শূন্য ৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।