এগিয়ে আওয়ামী লীগ, অনেক পিছিয়ে বিএনপি

২৭ জানুয়ারি ২০২১, ৫:০৬:৩৬

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ১২টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। আওয়ামী লীগ মনোনিত প্রার্থী রেজাউল করিম নৌকা প্রতীক পেয়েছেন ৩,৫৪১ ভোট। তার নিকটতম প্রতীদন্দী বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন ধানের শীর্ষ প্রতীক পেয়েছেন ৩৩২ ভোট। এর আগে ইভিএমের মাধ্যমে নগরীর ৭শ’ ৩৫টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছিল সকাল ৮টায়। শেষ হয় বিকেল ৪টায়।

বেশিরভাগ কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট হলেও নগরীর পাঁচটি এলাকায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। আমবাগান এলাকায় গুলিতে নিহত হয়েছেন একজন। আহত হয়েছেন অন্তত ৩০ জন। পাথরঘাটায় ৪টি ইভিএম ভাংচুর করায় দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। গ্রেপ্তার হয়েছেন কাউন্সিলর প্রার্থী ইসমাইল বালি।

নগরপিতা বেছে নিতে শীত উপেক্ষা করে বন্দরনগরীর কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি। সকাল ৮টা থেকে নগরীর ৭৩৫টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভোটার উপস্থিতি। প্রথমবার ইভিএমে ভোট দিয়ে সন্তোষ জানান ভোটাররা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।