মরক্কোয় সৃষ্ট বন্যায় অবৈধ কারখানায় পানি ঢুকে ২৪ জন নিহত

৯ ফেব্রুয়ারি ২০২১, ১২:৩২:৫৯

ভারী বর্ষণের কারণে সৃষ্ট বন্যায় মরক্কোর টানজিয়া শহরের একটি অবৈধ টেক্সটাইল কারখানায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন।টাঙ্গিয়ার শহরে একটি আবাসিক বাড়ির নিচে থাকা অবৈধ টেক্সটাইল কারখানায় আকস্মিক বন্যার পানি ঢুকলে এ হতাহতের ঘটনা ঘটে। খবর পেয়েই উদ্ধারকারী দল সেখানে পৌঁছেছে। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, উদ্ধারকারীরা ঘটনাস্থল থেকে ২৪ জনের মরদেহ উদ্ধার করেছেন। এছাড়া ১০ জনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্তর আফ্রিকার এই দেশটিতে গত কতকয়েদিন ধরে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বিভিন্ন জায়গায় বন্যা দেখা দেয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক ঘর-বাড়ি।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম এমএপি জানায়, কিছু বুঝে উঠার আগেই ওই বাড়িতে হঠাৎ বন্যার পানি ঢুকে পড়ে, এতে ডুবে মারা যান কমপক্ষে ২৪ জন।

এ ঘটনার সময় বাড়িটিতে কতজন লোক ছিলেন তা জানা যায়নি। এটি কিভাবে ঘটলো খতিয়ে দেখছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মরক্কোতে ২০১৪ সালে বন্যায় অর্ধশত মানুষ প্রাণ হারান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।