হেসেখেলে সিরিজ জিতল বাংলাদেশ ইমার্জিং নারী দল

৮ এপ্রিল ২০২১, ১০:০১:৪৯

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী ক্রিকেট দলের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে ৬ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ নারী ইমার্জিং দল। আর তাতেই টানা তৃতীয় জয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিকরা। শেষ দুই ম্যাচ জিততে পারলে সিরিজে প্রোটিয়াদের হোয়াইটওয়াশই করবে বাংলাদেশ।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) তৃতীয় ওয়ানডের শুরুতেই ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলকে চেপে ধরে বাংলাদেশ দলের বোলাররা। চেনা কন্ডিশনে নাহিদা ও রিতু মনি চাপের মুখে ফেলে দেন অতিথি দলের ব্যাটসম্যানদের। তিন রানে অ্যানেরি ডেরেকসনের পর, শূন্য রানে বিদায় নেন ফেয়া টুনিক্লেফ।

তবে ছোট সংগ্রহ তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশ দলের। মাত্র তিন রানেই শামিমাকে প্যাভিলিয়নে ফেরত পাঠান মিশেলা অ্যান্ড্রুস। গত ম্যাচে সেঞ্চুরি করা নিগার সুলতানাও তার আলো ছড়াতে পারেননি। তবে, হাল ধরেছেন মুর্শিদা। তার ৪৬ রানের সঙ্গে ফারজানা করেন ১৬। আর তাতেই মাত্র চার উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে বাংলার নারী ক্রিকেট দল।

শুরুতেই বিপাকে পড়া দক্ষিণ আফ্রিকা দলকে আর টেনে তুলতে পারেননি কেউ। গত ম্যাচে ৮০ রান করা স্টেইনের ব্যাটে আজ আসে মাত্র ১৯ রান। সর্বোচ্চ ২৯ রান তোলেন আন্নেকে বোস। এছাড়া মিশেলা অ্যান্ড্রুস ১৮ ও ননডুমিসু করেন ১১ রান। স্বাগতিক বোলারদের তাণ্ডবে মাত্র ৯২ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ধারাবাহিকতা ধরে রেখে তিনটি করে উইকেট নিয়েছেন রিতু মনি ও নাহিদা।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে অবশ্য শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। উইকেটরক্ষক ব্যাটসম্যান শামীমা সুলতানা মাত্র ৩ রানে ফেরার পর বড় রান করতে ব্যর্থ হন অধিনায়ক নিগার সুলতানা।

যদিও ওপেনার মুর্শিদা খাতুনের ব্যাটে চড়ে ব্যাটিং বিপর্যয় সামাল দেয় স্বাগতিকরা। ব্যক্তিগত ৪৬ রানে ফেরেন বাঁহাতি এই ওপেনার। পরে রুমানা আহমেদ এবং লতা মন্ডল মিলে বাংলাদেশের সিরিজ নিশ্চিত করে।

প্রোটিয়া নারীদের হয়ে একটি করে উইকেট পেয়েছেন চারজন ভিন্ন ভিন্ন বোলার। সিরিজের বাকি দুই নিয়মরক্ষার ম্যাচে আগামী ১১ ও ১৩ এপ্রিল শেষ দুই ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল: ৯২/১০ (ওভার ৩৩.৩) (বোস ৩০; রিতু ৩/৩৭, নাহিদা ৩/৪৬, রাবেয়া ৩/১৫)

বাংলাদেশ ইমার্জিং নারী দল: ৯৩/৪ (ওভার ২৮) (মুর্শিদা ৪৬, জোনস ১/৫)

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।