অবশেষে সেই বাবু বাড়ি পরিদর্শন করল পুলিশ প্রশাসন

১৪ জুন ২০২১, ১১:৩০:১৫

অবশেষে ফরিদপুরের সালথা উপজেলার বাউষখালী এলাকার ঐতিহ্যবাহী বাবুবাড়ি সংরক্ষণের দাবিতে ২১ টি স্বেচ্ছাসেবী সংগঠনের মানববন্ধন কর্মসূচীর পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ প্রশাসনসহ স্থানীয় ইউপি চেয়ারম্যান।সোমবার (১৪ জুন) বিকালে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় বাবু বাড়ি সংরক্ষণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তারা। বল্লভদী ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, পুলিশ প্রশাসনসহ বল্লভদী  ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আশ্বস্ত করা হয়েছে।

প্রসঙ্গ, সালথার বাউষখালী এলাকার প্রাচীন ঐতিহ্য বাবু বাড়ি সংরক্ষণের দাবীতে গতকাল রোববার (১৩ জুন) সকালে মানববন্ধন কর্মসূচী পালন করে ফরিদপুরের ২১টি স্বেচ্ছাসেবী সংগঠন ও এলাকাবাসী। ‘বাউষখালী বাবু বাড়ি, সবাই মিলে রক্ষা করি’- স্লোগান দিয়ে সালথা উপজেলা পরিষদের মূল ফটোকের সামনে ২ ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বাবু বাড়ি রক্ষার্থে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর গণস্বাক্ষর যুক্ত একটি স্মারকলিপি প্রদান করেন সংগঠনগলোর নেতৃবৃন্দ।

উল্লেখ্য, প্রায় দুই শতাব্দীর অধীক কাল ধরে দাঁড়িয়ে থাকা সিংহ পরিবারের বসবাসের ইতিহাস জড়িয়ে আছে এই বাড়িতে। সিংহ পরিবারের গোড়াপত্তন সম্পর্কে কোন তথ্য পাওয়া না গেলেও এই পরিবার শুরু থেকেই অত্র অঞ্চলে বিভিন্ন জনহিতকর কাজ-কর্মে লিপ্ত ছিলেন। সিংহ পরিবারের ঐতিহ্যের শেষ চিহ্ন হিসেবে পুরোনো কারুকার্য খচিত দুটি বিল্ডিং এবং একটি মন্দির এখনো পর্যটন প্রেমীদের দৃষ্টি আকর্ষণ করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।