হিলি বন্দরে ৭ দিনের কঠোর বিধিনিষেধ

১৫ জুন ২০২১, ১২:৩৯:৪২

করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরের হাকিমপুর (হিলি বন্দর) উপজেলাকে সাত দিনের জন্য (কঠোর বিধিনিষেধ) সিদ্ধান্ত দিয়েছেন উপজেলা প্রশাসন। আগামীকাল মঙ্গলবার (১৫ জুন) সকাল ৬টা থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে। সোমবার (১৪ জুন) বিকাল ৪টায় হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সভাকক্ষে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর এ আলমের সভাপতিত্বে বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী আগামী মঙ্গলবার থেকে এ কার্যক্রম শুরু হবে। তবে বন্দরের আমদানি রপ্তানি স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে চলবে। এছাড়া কাঁচাবাজার ও মুদিখানা সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। বিধিনিষেধের মধ্যে রয়েছে, মাস্ক ছাড়া চলাচল করলে জরিমানা করা হবে, বিকেল ৪টার পর জরুরি সেবা ছাড়া কোনো দোকানপাট ও প্রতিষ্ঠান খোলা রাখা যাবে না, বিকেল ৪টার পর অযথা চলাফেরা করা যাবে না, মাস্ক ছাড়া ক্রয়-বিক্রয় করা যাবে না, করোনায় আক্রান্তের বাড়ি লাল পতাকা দিয়ে লকডাউন করা হবে, করোনায় আক্রান্ত কেউ বাড়ির বাহিরে বের হলে জরিমানা করা হবে। গ্রামে গ্রামে গিয়ে মেডিক্যাল টিম করোনা পরীক্ষা করবে।

বৈঠকে উপজেলা চেয়ারম্যান হারুনুরে রশিদ হারুন, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোস্তাফিজুর রহমান, প্রেস ক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলন, পানামা হিলি পোর্টের গণসংযোগ কর্মকর্তা সোহরাফ হোসেন, সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আ. আজিজ, বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি ফজলুর রহমান, সাধারণ সম্পাদক আরমান আলীসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।