রক্তাক্ত হয়ে মাঠ ছাড়লেন মিরাজ

১৮ জুলাই ২০২১, ৪:৪৯:৪৮

জিম্বাবুয়ের ঘরের মাঠে তাদের বিপক্ষে সিরিজ জিততে আজ রোববার (১৮ জুলাই) মাঠে নেমেছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে বিশাল ব্যবধানে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে আছে টাইগাররা। এই ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত করবে তারা। শুরুতেই দুই ওপেনারকে হারানোর পর চাপ সামাল দেয়ার কাজটা ভালোভাবেই করছিলেন জিম্বাবুয়ের দুই অভিজ্ঞতম ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর ও রেগিস চাকাভা। তবে তাদের বেশিক্ষণ জুটি বেঁধে এগোতে দিলেন না বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতেই উইকেট পড়ছে জিম্বাবুয়ের। এর আগে দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে বাংলাদেশ শিবিরে। রক্তাক্ত হয়ে স্পিনার মেহেদী হাসান মিরাজের আঙুল। চোট পেয়ে ওভার অসমাপ্ত রেখে মাঠ ছেড়েছেন তিনি। জানা গেছে, বল-ব্যাটের মাঝে পড়ে এই অফ স্পিনারের আঙুল কেটে গেছে। নিজের ওভারেই এই দুর্ঘটনার শিকার হন মিরাজ। ওয়েসলি মাধেভেরে স্ট্রেইট শট নেন । নন স্ট্রাইকার ব্যাটসম্যান ডিওন মায়ার্স অহেতুক এগিয়ে রেখেছিলেন ব্যাট। তৎপরত মিরাজ ফিল্ডিং করতে গেলে তার ডান হাত পড়ে যায় বল-ব্যাটের মাঝে। এত বেশ ব্যথা পান মিরাজ, তার আঙুলও কেটে যায়।

ফিজিও এসে প্রাথমিক চিকিৎসা দিলেও বল করার মতো উপযোগী অবস্থানে নেই মিরাজ। মাঠ ছাড়তে হয়েছে তাকে। তার সেই অসমাপ্ত ওভার শেষ করেন মোসাদ্দেক হোসেন। ডিওন মায়ার্সকে ফিরিয়ে দ্বিতীয় উইকেট নিলেন সাকিব আল হাসান। আবারও আশা জাগিয়ে থেমে গেল জিম্বাবুয়ের একটি জুটি। লং অন দিয়ে সাকিবকে ছক্কায় ওড়াতে চেয়েছিলেন মায়ার্স। পারেননি ডানহাতি এই ব্যাটসম্যান। কিছু বায়ে সরে গিয়ে ক্যাচ মুঠোয় নেন মাহমুদউল্লাহ। ভাঙে ৩৫ রানের জুটি। টানা চার উইকেটে ৩০ রানের জুটি পেল জিম্বাবুয়ে। কিন্তু এর একটিও ছুঁতে পারেনি পঞ্চাশ।

৩৩ ওভারে জিম্বাবুয়ের স্কোর ৫ উইকেটে ১৪৭। ক্রিজে ওয়েসলি মাধেভেরের সঙ্গী সিকান্দার রাজা। আট মাস পর দেশের হয়ে ওয়ানডে খেলতে নামলেন তিনি। রক্তাক্ত আঙুল নিয়ে মাঠ ছাড়লেন মিরাজ। এ প্রতিবেদন লেখার সময় ৪৩ ওভারে জিম্বাবুয়ের স্কোর ৫ উইকেটে ২০২।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ

ওয়েসলে মাধভের, তাদিওয়ানাশে মারুমানি, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, ডিয়ন মায়ার্স, তিনাশে কামুনহুকামুয়ে, রেগিস চাকাভা, লুক জঙ্গি, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজুরাবানি এবং রিচার্ড এনগারাভা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।