করোনা রোগীদের সেবায় অক্সিজেন নিয়ে রাস্তায় ঘুরছে ছাত্রলীগ নেতা নোমান

২৭ জুলাই ২০২১, ১১:৩৮:১৬

অক্সিজেন সিলিন্ডার নিয়ে মোটর সাইকেলে শহরের রাস্তায় ঘুরছেন ছাত্রলীগ নেতা নোমান। বিনামূল্যে অক্সিজেন সেবা দিতে এই উদ্যোগ নিয়েছেন তিনি। সেই সাথে নোমান হাসানের অর্থায়নে চারটি অক্সিজেন সিলিন্ডার প্রস্তুত রেখেছেন করোনা আক্রান্ত অসহায় রোগীদের জন্য । সদ্য বিলুপ্ত পঞ্চগড় জেলা ছাত্রলীগ কমিটির সাংগঠনিক সম্পাদক নোমান হাসান।  মঙ্গলবার রাতে পঞ্চগড় শহরের চৌরঙ্গি মোড়ে স্বল্প পরিসরে ছাত্রলীগ নেতা কর্মীদের নিয়ে এই অক্সিজেন সেবা শুরু করেন। মূলত পূরো জেলার যেখানেই করোনা আক্রান্ত অসহায় রোগীদের জন্য  অক্সিজেন সহায়তা প্রয়োজন সেখানেই অক্সিজেন সিলিন্ডার পৌছে দিয়ে এই সেবা দেওয়া হবে।

সরেজমিনে ছাত্রলীগের নেতা কর্মীরা অক্সিজেন সেবা দেওয়ার জন্য পঞ্চগড় চৌরঙ্গি মোড়ে দাঁড়িয়ে আছে। চারটি সিলিন্ডার প্রস্তুত করে রাখা হয়েছে। ছাত্রলীগ কর্মীরা জানায় নোমান তার নিজস্ব উদ্যোগে এই সেবা চালু করছে আমরা তাকে সহযোগীতা করছি। আমরা জেলা স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ শুরু করেছি, প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমন। আগামিকাল হতে করোনা আক্রান্ত রোগীদের তালিকা নেওয়ার পর যেসব অসহায় রোগী পাওয়া যাবে তাদেরকে আমাদের মজুদকৃত সিলিন্ডার দিয়ে বিনামুল্যে অক্সিজেন সহায়তা দেওয়া হবে। এছাড়াও করোনা আক্রান্ত যেসব রোগীর সংকটাপন্ন অবস্থা তাদেরকে উন্নত চিকিৎসা  দেওয়ার জন্য রংপুর মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয় এ সময় প্রয়োজন হয় অক্সিজেন সিলিন্ডার আমরা সেই সময়ে অক্সিজেন সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

নোমান হাসান জানায় করোনা আক্রান্ত অসহায় রোগীদের কথা মাথায় রেখে নিজস্ব অর্থায়নে ছাত্রলীগ কর্মীদের নিয়ে এই অক্সিজেন সেবা শুরু করেছি। প্রথম দিনে সিলিন্ডার নিয়ে শহরের রাস্তায় বেরিয়েছি। বিভিন্ন প্রচার মাধ্যমে মোবাইল নাম্বার উল্লেখ করে প্রচার করা হবে। করোনা আক্রান্ত রোগী কিংবা তাদের আত্মীয় স্বজন কল করলেই অক্সিজেন সিলিন্ডার বিনামূল্যে পৌছে  দেওয়ার উদ্যোগ নিয়েছি। করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রীর চায় একটি করোনা রোগী যাতে অক্সিজেনের অভাববোধ না করে। আমাদের কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারন সম্পাদক লেখক ভট্ট্রাচার্যের নির্দেশে আমি পঞ্চগড় জেলায় বিনামুল্যে অক্সিজেন সেবা দিতে চাই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।