অবশেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের দল ঘোষণা

২ আগস্ট ২০২১, ১১:০৭:০৪

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ দলে কারা থাকবেন, সেটা আগে থেকেই জানা ছিল। আনুষ্ঠানিকতা সারতে রোবরাব (২ আগস্ট) মধ্যরাতে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে, অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য সুযোগ পাওয়া ১৭ সদস্যের নাম। কঠোর করোনা বিধির কারণে নতুন করে জৈব সুরক্ষা বলয়ের বাইরে থেকে কাউকে নেয়ার সুযোগ নেই। তাই জিম্বাবুয়ে সফরের খেলোয়াড়দেরই অস্ট্রেলিয়া সিরিজের জন্য রেখে দিয়েছিল টিম ম্যানেজম্যান্ট।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আগামী ৩ আগস্ট শুরু হচ্ছে। অজিদের বিপক্ষে ঘরের মাঠের এই সিরিজে বাংলাদেশ দলে কারা থাকবেন, সেটা আগে থেকেই জানা ছিল। আনুষ্ঠানিকতা সারতে রোবরাব মধ্যরাতে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবিকে বেশ কয়েকটি শর্ত মানিয়ে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া। এর মধ্যে একটি, তারা ঢাকা রাখায় পা রাখার ১০ দিন আগে থেকে বাংলাদেশ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ, ম্যাচ অফিসিয়ালদের কোয়ারেন্টিনে থাকতে হবে। সিরিজ চলাকালীন কোনো ক্রিকেটারকে স্কোয়াডে যুক্ত করা যাবে না।

এ কারণে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে সরাসরি জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করে বাংলাদেশ দল। জিম্বাবুয়ে থেকে ফিরে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করা ১৭ ক্রিকেটারকে টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে। জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলে ছিলেন না রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম। ওয়ানডে সিরিজের পর তাদের দেশে ফেরার কথা ছিল। কিন্তু অস্ট্রেলিয়ার দেওয়া শর্তের কারণে সতর্কতা হিসেবে তাদেরকে দলের সঙ্গে রাখা হয়। এই চারজনই টি-টোয়েন্টি দলে আছেন।

বাংলাদেশ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারী, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মাহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ,শরিফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন ও তাইজুল ইসলাম।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।