১৮ মাস পর খুলছে খুলনার বিনোদন পার্কগুলো

১৫ সেপ্টেম্বর ২০২১, ৬:১৭:৪৫

খুলনায় অবশেষে ১৮ পর খুলছে খুলনা মহানগরীর পার্কগুলো। স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) থেকে খুলছে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) কর্তৃক নিয়ন্ত্রিত এসব পার্ক। কেসিসি সূত্রে জানা যায়, খুলনা সিটি কর্পোরেশনের অধীনে সাতটি পার্ক রয়েছে। এরমধ্যে খুলনা হাদিস পার্ক, জাতিসংঘ শিশু পার্ক, সোলার পার্ক, গোলকমনি পার্ক ,নিরালা পার্ক, লিনিয়ার পার্ক ও খালিশপু ওয়ান্ডারল্যান্ড শিশু পার্ক। জানা গেছে, ২০২০ সালের ১৯ মার্চ থেকে নগরীর সাতটি পার্কে জনসমাগম নিষিদ্ধ করে নগর সংস্থা । সেই থেকে পার্কগুলো বন্ধ ছিল। ঘরবন্দি শিশুদের নিয়ে বিপাকে পড়েছিলেন অভিভাবকরা। এছাড়া এসব পার্কে প্রতিদিন প্রাতঃভ্রমণ ও শরীরচর্চা করতেন যারা তারাও ছিলেন মহাবিপাকে।

খুলনা সিটি কর্পোরেশনের এস্টেট অফিসার মো. নুরুজ্জামান তালুকদার বলেন, হাদিসপার্কসহ নগরীর সব পার্ক বৃহস্পতিবার সকাল থেকে খুলে দেওয়া হচ্ছে। ইতোমধ্য লিনিয়ার পার্ক খুলে দেওয়া হয়েছে। তবে খালিশপুর ওয়ান্ডারল্যান্ড শিশু পার্ক আপাতত বন্ধ থাকছে। দীর্ঘদিন বন্ধ থাকায় এটার সংস্কার করার প্রয়োজন।

পার্কটি সম্পূর্ণ কেসিসির নিয়ন্ত্রণে পরিচালিত হবে। জাতিসংঘ শিশু পার্ক পরিবেশ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা বলেন, পার্ক খুলে দেয়ার সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন সিটি মেয়র। এ জন্য তাকে ধন্যবাদ। দর্শনার্থীদের পার্কে স্বাস্থ্যবিধি মেনে আসতে হবে। এর আগে গেল মাসের ১৯ আগস্ট (বৃহস্পতিবার) মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুসারে সারা দেশের সব বিনোদনকেন্দ্র খুলো দেওয়া হলেও খোলা হয়নি খুলনার পার্কগুলো। এ নিয়ে শিশু কিশোর থেকে শুরু করে অভিভাবক ও নাগরিক নেতাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। তারা নানাভাবে সিটি মেয়রের কাছে দাবি জানিয়ে আসছিলো পার্কগুলো খুলে দেওয়ার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।