ডিসেম্বরের মধ্যে দেশের অর্ধেক মানুষকে টিকা দেয়া সম্ভব হবে: স্বাস্থ্য সচিব

২৬ সেপ্টেম্বর ২০২১, ৭:১০:১৪

স্বপ্নীল দাস, পটুয়াখালী থেকে: স্বাস্থ্য সচিব মো. লোকমান হোসেন মিয়া বলেছেন আগামী ডিসেম্বরের মধ্যে দেশে অর্ধেকের বেশী মানুষকে টিকা দেয়া সম্ভব হবে। টিকা নিয়ে এখন কোন সমস্যা নেই। প্রতি মাসে দুই থেকে আড়াই কোটি ডোজ টিকা আমারা পাচ্ছি। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আগামী ২৮ তারিখে আরো বড় পরিসরে আমরা টিকা দেয়ার চেষ্টা করবো।

সচিব রবিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর দুইটায় পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনের এসে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের তত্তাবধায়ক ডা: মো.আবদুল মতিনের সভাপতিত্বে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা.আবুল বাশার মো.খুরশিদ আলম,বরিশাল বিভাগীয় কমিশনার মো.সাইফুল হাসান বাদল,বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস ও সিভিল সার্জন ডা.মো.জাহাঙ্গীর আলম শিপন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারের সংখ্যা খুবই কম। আগামী কিছু দিনের মধ্যে কমপক্ষে ৮০ শতাংশ ডাক্তারের শূণ্যপদ পূরণ করা হবে। নার্সের কোন পদ শূণ্য থাকবে না বলেও ঘোষনা করেন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন,যোগ্য ডাক্তারের আজ বেশী প্রয়োজন। মানবিক ডাক্তার তৈরী করতে হবে। আগামী দিনের জন্য যোগ্য এবং মানবিক ডাক্তার তৈরীতে মেডিকেল কলেজেরে শিক্ষকদের আহবান জানান তিনি। পরে সচিব ও মহাপরিচালক নির্মানাধীন পটুয়াখালী মেডিকেল কলেজের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।