ইউটিউব দেখে লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার, চরম মূল্য দিল যুবক

২৮ ফেব্রুয়ারি ২০২২, ১:৩০:৩৪

ভারতের অন্ধ্রপ্রদেশের এক যুবক বদলে ফেলতে চেয়েছিলেন তার লিঙ্গ পরিচয়। কিন্তু সেই লিঙ্গ পরিবর্তনের জন্য অস্ত্রোপচার করতে গিয়েই তাকে দিতে হয়েছে চরম মূল্য । ফার্মাসির দুইজন শিক্ষার্থী ইউটিউব টিউটোরিয়াল দেখে এই লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচারটি করার চেষ্টা করছিলেন । আর এটি ডেকে আনে এই মর্মান্তিক পরিণতি। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ২৮ বছর বয়সী ওই যুবকের অস্ত্রোপচারের টেবিলেই মৃত্যু হয়েছে। ইতোমধ্যে পুলিশ অভিযুক্ত দুই ফার্মাসির শিক্ষার্থীকে গ্রেফতার করেছে।

পুলিশের সূত্রে জানা গেছে, মৃত যুবকের নাম শ্রীকান্ত। তিনি অন্ধ্রপ্রদেশের প্রকাসম জেলার বাসিন্দা। কর্মসূত্রে হায়দরাবাদ শহরে থাকতেন। কিছুদিন আগেই স্ত্রীর সঙ্গে ‘বিচ্ছেদ’ হয়েছে শ্রীকান্তের। সম্প্রতি দুই ফার্মাসির দুই শিক্ষার্থীর সঙ্গে আলাপ হয় তার। তাদের কাছে লিঙ্গ পরিবর্তনের ইচ্ছে প্রকাশ করেন শ্রীকান্ত। যদিও ঠিক করেছিলেন মুম্বাইয়ে লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করাবেন। কিন্তু ওই দুই ফার্মাসির শিক্ষার্থী শ্রীকান্তকে সস্তায় অস্ত্রোপচার করে দেবেন বলে আশ্বাস দেন। তাতে রাজি হয়ে যান শ্রীকান্ত।

এরপর অস্ত্রোপচারের জন্য তিনজন মিলে নেল্লোরে একটি লজ ভাড়া নিয়েছিলেন। এর পর নির্দিষ্ট দিনে অভিযুক্ত দুই যুবক ইউটিউবের টিউটারিয়াল দেখে অস্ত্রোপচার শুরু করে দেন। কিন্তু অস্ত্রোপচার চলাকালীন অতিরিক্ত রক্তক্ষরণের কারণে মৃত্যু হয় শ্রীকান্তর।

পরবর্তীতে লজের কর্মীরা একটি ঘরে শ্রীকান্তর মৃতদেহ পাওয়ার পরেই ঘটনা প্রকাশ্যে আসে। তদন্তে নামে পুলিশ। এর পর অভিযুক্ত দুই ফার্মাসির শিক্ষার্থী মাস্তান ও জিভাকে গ্রেপ্তার করা হয়। পুলিশের তরফে জানানো হয়েছে, ময়নাতদন্তের যে রিপোর্ট এসেছে তাতে স্পষ্ট অতিরিক্ত রক্তক্ষরণ ও অত্যাধিক মাত্রার ঘুমের ওষুধের ব্যবহারের ফলেই মৃত্যু হয়েছে শ্রীকান্তের।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।