বিএনপি চরম রাজনৈতিক সংকটে রয়েছে: তথ্যমন্ত্রী

২৩ জুলাই ২০২২, ৭:৩০:৫৬

বিএনপি এখন নামসর্বস্ব নানা দলের সাথে বৈঠক করছে, এতেই প্রমাণ করে দলটি চরম রাজনৈতিক সংকটে রয়েছে এমন মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। আজ (২৩ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। তথ্যমন্ত্রী বলেন, করোনা ও ইউক্রেন যুদ্ধের প্রভাবে সারাবিশ্ব সংকটে রয়েছে। এখন যুক্তরাষ্ট্রেও বিদ্যুৎ ও জ্বালানি ব্যবহারের জন্য সবাইকে সাশ্রয়ী হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। তিনি বলেন, ইউরোপের অনেক দেশে যেখানে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর কখনো বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়নি, সেখানেও কোথাও কোথাও লোডশেডিং হয়েছে এবং বিদ্যুৎ সাশ্রয়ের কথা বলা হচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রে গত ৪০ বছরের মধ্যে সর্বোচ্চ মূল্যস্ফীতি হয়েছে, ৮.৬ ভাগ। যুক্তরাজ্যে ৯.১ভাগ, তুরস্কে ৭৩.৫ ভাগ, শ্রীলংকায় ৩৯.১ভাগ, পাকিস্তানে ১৩.৮ভাগ, ভারতেও ৭ শতাংশের ওপরে। সারাবিশ্ব আজ সংকটের মধ্যে রয়েছে। যেহেতু বাংলাদেশ বিশ্ব থেকে বিচ্ছিন্ন কোনো দ্বীপ নয়, তাই বাংলাদেশও কিছুটা আঁচড় পড়বে এটাই স্বাভাবিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক দেশের চেয়ে পরিস্থিতি অনেক ভালোভাবে সামাল দিচ্ছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত অর্থনীতিবিদদের গবেষণায় ঝুঁকিপূর্ণ দেশের তালিকায় বাংলাদেশের নাম নেই। বরং বিএনপি চরম রাজনৈতিক সংকটে আছে। তিনি বলেন, গত নির্বাচনে বিএনপি বাম-ডান, অতিবাম-অতিডান সব দলের ঐক্য করে পেয়েছিলো মাত্র ৫ টি আসন। এবার যেসব দলের সাথে বৈঠক শুরু করেছে যাদের অণুবীক্ষণযন্ত্র দিয়ে দেখার বিষয়। এ ধরনের দলের সাথে সংলাপ করায় বোঝা যায় বিএনপি রাজনৈতিক সংকটে রয়েছে।

এরপর গত ৮ জুলাই প্রয়াত সংগীত পরিচালক, গীতিকার ও সুরকার আলম খান এবং অভিনয়শিল্পী শর্মিলী আহমেদের প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী দেশের চলচ্চিত্র অঙ্গনে তাদের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। বিএফডিসি’র জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। তিনি চলচ্চিত্র অঙ্গনের প্রয়াত গুণীজনদের স্মৃতি সংরক্ষণের জন্য বিএফডিসিকে পরামর্শ দেন। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও চলচ্চিত্র শিল্পী সমিতি আয়োজিত এই স্মরণসভায় পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহানের পরিচালনায় বক্তব্য রাখেন শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, বিশিষ্ট অভিনেতা আলমগীর, সংগীত পরিচালক গাজী মাজহারুল আনোয়ার, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন এবং প্রয়াত শর্মিলী আহমেদের ছোট বোন ওয়াহিদা মল্লিক জলি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।