সড়কে জন্ম নেওয়া সেই শিশুর দুই ভাই-বোনকে স্কুলে ভর্তি

২৩ জুলাই ২০২২, ১০:২৫:২৩

ময়মনসিংহের ত্রিশালে ট্রাক চাপায় মায়ের গর্ভ ফেটে আল্লাহর রহমতে আলৌকিক ভাবে জন্ম নেওয়া সেই শিশুর দুই ভাই-বোনকে স্কুলে ভর্তি করা হয়েছে। নবজাতকের বোন জান্নাতুল ফেরদৌসিকে চতুর্থ শ্রেণি এবং ভাই এবাদল্লাহ এবাদতকে প্লে-শ্রেণিতে ভর্তি করা হয়। শনিবার (২৩ জুলাই) দুপুরে ত্রিশাল উপজেলার রায়মনি এলাকার আনোয়ারা কিন্ডার গার্ডেনে ওই শিশুদের ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন আনোয়ারা কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষিকা গোলাপী বেগম। এ সময় এই দুই শিশুদের নতুন বই, খাতা ও কলম কিনে দিয়ে ভর্তি কার্যক্রমে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ মহানগর ছাত্রদলের সভাপতি নাইমুল করিম লুইন। তার সাথে ছিলেন ছাত্রদল নেতা শরীফ উদ্দিন শিপন।

পরে ছাত্রনেতা লুইন তারেক রহমানের পক্ষে সেই নবজাতকের বাড়িতে গিয়ে পরিবারের সাথে দেখা করে তাদের কাছে এক মাসের বাজার পৌঁছে দেন।
এর মধ‍্যে রয়েছে-চাল ডাল চিনি তেল মুরগিসহ নিত‍্য প্রয়োজনীয় সকল ধরনের সামগ্রী। বিএনপির মিডিয়া সেলের অন‍্যতম সদস্য আতিকুর রহমান রুমন জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ওই নবজাতকের দুই ভাই-বোনের লেখাপড়া দ্বায়িত্ব নিয়ে ওই শিশুদের স্কুলে ভর্তি করান। সেই সাথে নবজাতকের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন তিনি।

জানা যায়, এর আগে ২০ জুলাই ত্রিশাল উপজেলার রায়মনি গ্রামে নিহত অন্তঃস্বত্ত্বা স্ত্রী-স্বামী ও মেয়ের কবর জিয়ারত করতে যান বিএনপির প্রতিনিধি দলের সদস্যরা।
তারা হলেন- বিএনপির মিডিয়া সেলের অন‍্যতম সদস্য আতিকুর রহমান রুমন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব‍্যারিস্ট‍ার মীর হেলাল, নির্বাহী সদস‍্য (দপ্তরে সংযুক্ত) মো: আবদুস সাত্তার পাটোয়ারী।

পরে প্রতিনিধি দলের সদস্যরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে চিকিৎকদের সাথে দেখা করে নবজাতকের খোঁজ খবর নেন।উল্লেখ্য ১৬ জুন দুপুরের পরে উপজেলার রাইমনি গ্রামের জাহাঙ্গীর আলম (৪০), তার অস্তঃসত্ত্বা স্ত্রী রত্না আক্তার (৩০), মেয়ে সানজিদা আক্তারকে (৬) নিয়ে আল্টাসনোগ্রাফি করাতে ত্রিশালে আসেন। পৌর শহরের খান ডায়াগনোস্টিক সেন্টারের সামনে রাস্তা পারাপারের সময় ময়মনসিংহগামী একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে জাহাঙ্গীর আলম, স্ত্রী রত্না এবং মেয়ে তিনজনেরই মৃত্যু হয়। এসময় ট্রাক চাপায় রত্নার পেট ফেটে কন্যা শিশুর জন্ম হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।