রাবি ভর্তিযুদ্ধ: এ ইউনিটের উপস্থিতির হার ৯০ শতাংশ

২৬ জুলাই ২০২২, ৮:০৮:৩৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণির এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই ইউনিটে উপস্থিতির হার ৯০ শতাংশ।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো এক বিজ্ঞাপ্তিতে তথ্যটি নিশ্চিত করেছেন প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। চার শিফটে অনুষ্ঠিত এ পরীক্ষার গ্রুপ-১ সকাল ৯টা থেকে ১০টা, গ্রুপ-২ বেলা ১১টা থেকে ১২টা, গ্রুপ-৩ দুপুর ১টা থেকে ২টা ও গ্রুপ-৪ বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত চলে। গ্রুপ ভিত্তিক শিক্ষার্থী উপস্থিত সংখ্যা যথাক্রমে ১৬ হাজার ৮১০, ১৬ হাজার ৮০৯, ১৬ হাজার ৮০৯ ও ১৬ হাজার ৮০৯ জন। পরীক্ষাসমূহে উপস্থিতির হার ছিল প্রায় ৯০ শতাংশ।

সার্বিক বিষয়ে ‘এ’ ইউনিটের প্রধান সমন্বয়কারী সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মো. ইলিয়াছ হোসেন বলেন, পরিক্ষা শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। একটি সংঘবদ্ধ চক্র জালিয়াতি করার চেষ্ট করলেও বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় আমরা তাদের আটক করতে সক্ষম হই। পরীক্ষা অনুষ্ঠানে সহযোগিতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ ও স্থানীয় জনপ্রশাসনকে বিশেষভাবে ধন্যবাদ জানান তিনি।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা যায়, ২০২১-২২ সেশনের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় লড়ছে ১ লাখ ৭৮ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী। যার মধ্যে এ ইউনিটে রয়েছেন ৬৭ হাজার ২৩৭ জন। এ ছাড়া ১ ঘন্টার সময়সীমার এ ভর্তি পরীক্ষায় বহুনির্বাচনি প্রশ্ন থাকছে ৮০ টি। ১০০ পূর্ণমানের এ পরীক্ষার পাশ নম্বর ৪০।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।