সংকট সামাল দিতে এখনই সাশ্রয়ী হতে হবে: পাটমন্ত্রী

২৬ জুলাই ২০২২, ৮:৪০:৫৪

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এমপি বলেছেন, ভবিষ্যত সংকট সামাল দিতে জ্বালানি ও বিদ্যুৎসহ সকল পরিসেবা ব্যবহারে এখনই সাশ্রয়ী হতে হবে। আজ মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চলতি বছরের জুলাই মাসের মাসিক সমন্বয় সভায় এ কথা বলেন তিনি। সভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, অর্থনৈতিক কর্মকান্ড ব্যাহত না করে আমাদের কৃচ্ছতা সাধন করতে হবে। সরকারের লক্ষ্য ভবিষ্যতে যেন কোন সংকট তৈরি না হয়, সেজন্য সতর্ক হতে হচ্ছে। তিনি বলেন, করোনাভাইরাসের মহামারীর সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্ত্রখাতসহ সকল ব্যবসায়ীদের মধ্যে আর্থিক প্রণোদনা ঘোষণা করার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে শিল্পপ্রতিষ্ঠান খুলে রাখার পক্ষে সাহসিক সিদ্ধান্ত নেওয়ায় বিশ্বব্যাপি চরম অর্থনৈতিক মন্দার সময়ও দেশের প্রবৃদ্ধির হার বৃদ্ধি পেয়েছে।

অন্যদিকে শ্রীলংকা করোনাভাইরাসের মহামারীর সময়ে শিল্প কলকারখানাসহ সকল কিছু বন্ধ রেখে এখন দেউলিয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার করোনাভাইরাসের মহামারীর সময়ে সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্তের জন্যই দেশ এক মহাবিপর্যয়কে কাটিয়ে উন্নত বিশ্বের দিকে এগিয়ে যাচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।