সুষ্ঠু নির্বাচন পরিচালনায় যা দরকার তা সরকার দিবে: শিক্ষামন্ত্রী

৩০ জুলাই ২০২২, ৯:৫৬:৫৩

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, একটি সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য যা কিছু প্রয়োজন সরকার সব কিছু দিয়ে সহযোগিতা করবে। আজ শনিবার (৩০ জুলাই) দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে সায়েন্স ক্লাব আয়োজিত অষ্টম জাতীয় গণিত অলিম্পিয়াডের পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে এ কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, সুষ্ঠু নির্বাচন পরিচালনায় কমিশন তাদের দায়িত্ব পালন করবে। আওয়ামী লীগের নেতৃত্বে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য যত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কমিশনকে পৃথক, স্বাধীন আ’লীগ করেছে। এ সময় তিনি বলেন, শেখা হবে আনন্দময়। যদি কোনো বিষয় আনন্দ নিয়ে শেখা যায়, তাহলে তার চারপাশের পরিবেশ আরও সুন্দর হবে। আনন্দের সঙ্গে শিখলে নতুন দক্ষতা গড়ে উঠবে। শিক্ষকের মূল দায়িত্ব হলো শিক্ষার্থীদের অনুসন্ধিৎসু করে তোলা। শিক্ষার্থীদের ভেতরে জ্ঞানের পিপাসা জাগ্রত করে দিতে হবে। যদি এমনটা করা যায়, তাহলে শিক্ষার্থী নিজে নিজেই শিখতে আগ্রহবোধ করবে।

তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সংস্কৃতিচর্চা, বিজ্ঞানচর্চা হয়ে থাকে। আমাদের চারপাশে কি ঘটছে সেগুলো বুঝতে গণিত বুঝতে হবে। এই অলিম্পিয়াডগুলো গণিতের প্রতি শিক্ষার্থীদের ভালোবাসা তৈরি করে। এই প্রতিযোগিতামূলক অলিম্পিয়াডে শহর, গ্রাম সব অঞ্চলের শিক্ষার্থীরা অংশ নিয়েছে, যা প্রমাণ করে গণিত স্থান-কাল-পাত্র ভেদে হয় না। গণিত সর্বজনীন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।