১০০ টাকা লাভ করতে গিয়ে জরিমানা গুনলেন ২০ হাজার!

৩ আগস্ট ২০২২, ১১:০২:১২

১১০০ টাকার টিএসপি ১২০০ টাকা ও নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে কীটনাশক বিক্রি ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার দায়ে ঠাকুরগাঁওয়ে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জেলা সহকারী পরিচালক শেখ সাদী। মঙ্গলবার (২ আগস্ট) ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের বেগুনবাড়ি বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকারের দেওয়া তথ্য মতে, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে কীটনাশক সার ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর অধীনে রাফি ট্রেডার্সকে ১৫০০০ হাজার টাকা, আরাফাত ট্রেডার্সকে ২০০০০ টাকা ও রণি ফার্মেসিকে ১০০০০ টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক শেখ সাদী বলেন, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে কীটনাশক সার, মেয়াদ উত্তীণ পন্য বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করার কারনে তিনটি প্রতিষ্ঠানকে বিভিন্ন ধারায় জরিমানা করা হয়েছে। সেই সাথে পরবর্তীতে এমন কাজ থেকে বিরত থাকার জন্য তাদেরকে সতর্ক করা হয়েছে। ভোক্তাদের স্বার্থে আমাদের অভিযান পরিচালনা অব্যহত থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।