নারী শিক্ষার্থীকে মদ্যপানের প্রস্তাব জবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে

৩ আগস্ট ২০২২, ৯:৪৪:২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এক নারী শিক্ষার্থীকে মদ্যপানের প্রস্তাব দিয়েছে জবি শাখা ছাত্রলীগের কর্মী মেহেদী হাসান মুনের বিরুদ্ধে। মুন অর্থনীতি বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী এবং অভিযোগকারী ওই নারী শিক্ষার্থী নৃবিজ্ঞান বিভাগের।

বুধবার (৩ অগাস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে অভিযোগ করেন ওই নারী শিক্ষার্থী। এছাড়াও আরো দুই নারী শিক্ষার্থী মুনের বিরুদ্ধে নিরাপত্তা চেয়ে অভিযোগ দিয়েছেন প্রক্টর অফিসে। অভিযোগপত্র থেকে জানা যায়, দীর্ঘদিন থেকে মেহেদী হাসান মুন আমাকে উত্ত্যক্ত করে আসছে এবং মদ্যপানের প্রস্তাব দেয়। আজকে যখন প্রক্টর অফিসে আসি তখন আমাকেসহ আমার দুই বান্ধবীকে বেরিয়ে যেতে বলে। তাই আমরা বিচার ও নিরাপত্তা চেয়েছি প্রক্টর স্যারের কাছে। জানা যায়, মুন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সাধারণ সম্পাদক আকতার হোসাইন এর কর্মী।

এদিকে, অভিযুক্ত মেহেদী হাসান মুন সকালে কয়েকজন ছাত্রলীগ কর্মীর দ্বারা মারধরের শিকার হয়ে প্রক্টর অফিসে একটি অভিযোগ জমা দেন। অভিযোগ পত্রে সে জানায়, আজ সকালে তাকে ক্যাম্পাসের জুনিয়র মেয়েকে উত্যক্ত করার অভিযোগ এনে মারধর করে বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ১৩ ব্যাচের নওশের বিন আলম ডেভিড, গণিত বিভাগের ১৩ ব্যাচের জাহিদুল ইসলাম হাসান ও ১৪ ব্যাচের মাহথির আনান আলিফ। তবে ওই নারী শিক্ষার্থীর দেয়া অভিযোগ মুন অস্বীকার করেন এবং প্রমাণস্বরূপ ওই মেয়েদের সাথে তার ম্যাসেঞ্জার চ্যাট প্রক্টর অফিসে জমা দেন। জানা যায়, ডেভিড বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি ইব্রাহীম ফরাজীর কর্মী।

বিষয়টি নিয়ে জানতে চাইলে মেহেদী হাসান মুন জানায়, দীর্ঘদিন থেকে আমাকে ওই তিন মেয়ে ম্যাসেঞ্জারে নক দিতো। আমি ক্যাম্পাসে আসলে আমাকে দেখলেই তারা নানা ভঙ্গি করে স্লেজিং করতো। কিন্তু আমি আজ মারধরের শিকার হয়ে যখন প্রক্টর অফিসে অভিযোগ দিতে চাই তখন দেখি ওই মেয়েরাই উল্টো আমার বিরুদ্ধে অভিযোগ দেয়। এদিকে বিকেলে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটকের সামনে ওই নারী শিক্ষার্থীকে কেন্দ্র করে আবারো হাতাহাতিতে জড়ায় মুনের বন্ধু ও সকালে মুনকে হামলাকারীরা।

বিষয়টি জানতে চাইলে প্রক্টর অধ্যাপক ড. মোস্তাফা কামাল বলেন, আজকের অভিযোগপত্র গুলো নিয়ে পর্যালোচনা করে বিচারের আওতায় আনা হবে।

উল্লেখ্য, মেহেদী হাসান মুনের বিরুদ্ধে সাংবাদিককে হেনস্তার অভিযোগ ছিল। গতবছর ২৩ জুলাই পেশাদারিত্বের কারণে বিকাল সাড়ে ৬টার দিকে ক্যাম্পাসে হেনস্তার শিকার হয়েছিলেন ওই সাংবাদিক।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।