‘ডা. শফিউদ্দিন পাতা ছিলেন আ.লীগের জন্য নিবেদিত একজন মানুষ’

৩ আগস্ট ২০২২, ১১:২৫:৫৯

ডা. শফিউদ্দিন পাতা ছিলেন বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রানিত আ.লীগের জন্য নিবেদিত একজন মানুষ, তার অকাল মৃত্যুতে দলের অপরনীয় ক্ষতি হয়েছে, তাকে যারা রাজনৈতিক ভাবে লাঞ্চিত করেছিলো তাদের ছাড় দেওয়া হবে না, দলের দঃসময়ে সাংগঠনিক ভাবে দল পরিচালনা করেছেন তিনি, সরকারী চাকুরী করেও আওয়ামী লীগের জন্য তিনি সব সময় কাজ করে গেছেন। তার শিশু বাচ্চাদের জন্য সকলেই দোয়া করবেন যেন তার পিতার শোক তারা সইতে পারে।

আওয়ামী লীগের উন্নয়ন কর্মকান্ড নিয়ে যারা সভা করেছিল তারা সকলেই আওয়ামী লীগ করার কারনে টাকার মালিক হয়েছিল সেই টাকার গরমে অসাধু
প্রশাসনের সাথে হাত মিলিয়ে আওয়ামী লীগকে ধংষ করার সড়যন্ত্রে লিপ্ত হয়েছিল তারা। এখন তারা বলে বেড়াচ্ছে জিল্লুল হাকিমের সাথে আমাদের আপোষ হয়েছে, কিসের আপোষ যারা দল ধংষের পায়তারায় লিপ্ত তাদের সাথে কোন আপোষ হবে না।

সম্প্রতি বিএনপি জামাতের লোকজন উস্কানি দেওয়ার চেষ্টা করছে তাদের প্রতিহত করা হবে। সাড়া বিশ্বে যখন অর্থনৈতিক মন্দা চলছে সেখানে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করেছেন, দেশের মানুষের উন্নয়নের কথা শেখ হাসিনার সরকার ছাড়া কেউ কখনো ভাবেনি। বুধবার পাংশা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে পাংশা উপজেলা আওয়ামীলীগের প্রায়ত সাধারণ সম্পাদক সাবেক সিভিল সার্জন ডা.এ এফ এম শফিউদ্দিন পাতা’র প্রথম মৃত্যু বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি।

পাংশা পৌর সভা মাঠে বুধবার বিকালে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো’র সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুল ওহাব মন্ডলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের এমপি এ্যাড. খোদেজা নাসরিন আক্তার হোসেন, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক

সভাপতি এ.কে এম শফিকুল মোরশেদ আরুজ, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক, রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
শফিকুল ইসলাম, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ঠ ব্যবসায়ী সামসুল আলম মৃধা, পাংশা পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র ওয়াজেদ আলী, সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র অতুর সরদার, বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এহসানুল হাকিম সাধন, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলীউজ্জামান চৌধুরী টিটু, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান নবাব, বাবুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইমান আলী সরদার, পাংশা উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুন প্রমুখ।

এর আগে উপজেলা আওয়ামী লীগ তার স্মৃতিতে পুস্পমাল্য অর্পণ, কুরআন খতম, দোয়া মিলাদ মাহফিল ও স্বরণ সভায় আয়োজন করছেন। পাংশা পৌরসভা
মাঠে এ স্বরণ সভা অনুষ্ঠিত হবে বিকাল ৪ টায়। সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে দলীয় ও কালোপতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, ডা. পাতা’র প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে নিরবতা পালন। দিন দিন ব্যাপী কুরআন খতম চলছে। আলোচনা সভা শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবু মুসা আশয়ারী, মাওলানা আওয়াবুল্লাহ ইব্রাহিম, মাওলানা আব্দুল কুদ্দুস। এ সময় জেলা উপজেলা, ইউনিয়ন, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কয়েক হাজার নেতা কর্মী উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলা আওয়ামী লীগের প্রায়ত সাধারণ সম্পাদক সাবেক সিভিল সার্জন ডা. এ এফ এম শফিউদ্দিন পাতা তার জীবন দশায় অসংখ্য গরীব দুঃখী মানুষের ফ্রি চিকিৎসা সেবা দিয়েছেন, সেই সাথে অসহায় মানুষের পাশে থেকেছেন। সরকারী চাকুরী শেষ করে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশে অনুপ্রানিত হয়ে সক্রিয় আওয়ামী লীগের রাজনিতি করতেন। ডা. শফিউদ্দিন পাতা’র পরিবারের পক্ষ থেকে দিনা খোন্দকার সকলের নিকট দোয়া কামনা করেছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।