বিদেশ সফরে যাওয়া কর্মকর্তাদের শাস্তি চায় মুক্তিযুদ্ধ মঞ্চ

৩ আগস্ট ২০২২, ১১:২৩:০১

রাষ্ট্রের অর্থ অপচয় ও সরকারি নির্দেশ লঙ্ঘন করে কৃষি মন্ত্রণালয়ের কতিপয় কর্মকর্তার ব্যয়বহুল বিদেশ সফরের মতো ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় বুধবার (৩ আগস্ট) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।

আমিনুল ইসলাম বুলবুল বলেন, রাষ্ট্রের অর্থ অপচয় ও সরকারি নির্দেশ লঙ্ঘন করে কৃষি মন্ত্রণালয়ের কতিপয় কর্মকর্তার ব্যয়বহুল বিদেশ সফরের মতো ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

তিনি বলেন, এভাবে প্রতিনিয়ত অনেক আমলা বিদেশ সফরের নামে রাষ্ট্রের শতশত কোটি টাকা অপচয় করছেন। এসব বন্ধ করতে হবে। জনগণের কষ্টার্জিত অর্থ অপচয়কারী এসব কর্মকর্তাদের বিরুদ্ধে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা না নিলে কৃষিমন্ত্রীর পদত্যাগের দাবিতে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তুলবে।

সাধারণ সম্পাদক আল মামুন বলেন, সমগ্র বিশ্বে অর্থনৈতিক সংকটের কারণে বাংলাদেশ সরকার সব সেক্টরে সাশ্রয়ী নীতি গ্রহণ করে একটি নির্দেশনা জারি করেছে। কিন্তু সেই সরকারি নির্দেশ না মেনে কৃষি মন্ত্রণালয়ের শতাধিক কর্মকর্তা নেদারল্যান্ডসে ভ্রমণ করে জনগণের কষ্টার্জিত ট্যাক্সের টাকা অপচয় করেছেন, যা দেশের প্রচলিত আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি বলেন, কৃষিমন্ত্রী এ কর্মকর্তাদের বিরুদ্ধে এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা নেননি, যা অপরাধকে প্রশ্রয় দেওয়ার শামিল। এ বিষয়ে জাতির সামনে কৃষিমন্ত্রীকে নিজের বক্তব্য পরিষ্কার করতে হবে। বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার কাছে দাবি, অবিলম্বে এ কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে দেশের মানুষের যৌক্তিক দাবি পূরণ করুন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।