এক লিটারের বেশি তেল দিচ্ছে না ফিলিং স্টেশন

৬ আগস্ট ২০২২, ১২:৪৯:৩৪

দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় বরিশালে ফিলিং স্টেশনগুলোতে বাইকারদের পেট্টোল, ডিজেল কেনার ধুম পড়েছে। শুক্রবার রাতে বরিশালের বিভিন্ন ফিলিং স্টেশন গুলোতে এমন চিত্র দেখা গেছে। শুক্রবার (৫ আগস্ট) দিনগত রাত ১২টার পর থেকে জ্বালানি তেলের নতুন দাম কার্যকর হবে।

ভোক্তা পর্যায়ে লিটার প্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করেছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টায় জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন কর্তৃক পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৈশ্বিক বর্তমান প্রেক্ষাপটে বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়ার কারণে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেড (ইআরএল) এ পরিশোধিত এবং আমদানি/ক্রয়কৃত ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায় নিম্নোক্তভাবে পুণর্নির্ধারণ করা হলো।

শুক্রবার রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল প্রতি লিটার ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোল ১৩০ টাকা।

এদিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় বরিশালে সকল ফিলিং স্টেশন গুলোতে বাইকারদের চাপে হিমশিম খেতে দেখা গেছে গেছে ফিলিং স্টেশন স্টফদের।

নগরীর বি,এম কলেজ রোড সংলগ্ন একটি পাম্পে সরজমিনে গেলে দেখা যায় এক লিটার বেশি কাউকে তেল দেয়া হচ্ছেনা, এ নিয়ে ক্রেতা ও ফিলিং স্টেশন স্টফদের সাথে একাধিকবার বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েন।

মাঝি মামুন নামে একজন বাইকার জানান, এখানে ২০০ থেকে ৩০০ বাইক রয়েছে আদৌ সবাই তেল পাবে কিনা জানিনা, তেলের সাথে দেশের সকল কিছু জড়িত তাই এই দাম বৃদ্ধি মধ্য দিয়েই দেশের সব কিছুর দামে প্রভাব পড়বে ।

তবে ক্রেতাদের তোপের মুখে কিছু ফিলিং স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছেন, তাদের যেহেতু ক্রেতাদের দীর্ঘ লাইন রয়েছে তারা যতক্ষন তেল আছে আগের রেটেই বিক্রি করবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।