কাবুলে শিয়া আবাসিক এলাকায় বিস্ফোরণ, নিহত ৮

৬ আগস্ট ২০২২, ৯:৪৫:২৩

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিয়া আবাসিক এলাকায় গতকাল শুক্রবার (৫ আগস্ট) একটি বোমা বিস্ফোরণে অন্তত ৮ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৮ জন। ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি গোষ্ঠী হামলার দায় স্বীকার করেছে।

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণে অন্তত আটজন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। জঙ্গি গোষ্ঠী আইএস এক বিবৃতিতে বলেছে যে পশ্চিম কাবুলে হামলায় ২০ জন নিহত ও আহত হয়েছে।পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেছেন, জনবহুল একটি এলাকায় বিস্ফোরণটি ঘটানো হয়েছে। সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরণস্থলের কিছু ভিডিওতে দেখা গেছে, ঘটনার পর আহতদের সাহায্যে ছুটে আসে মানুষ।

বিস্ফোরণের বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একজন তালেবান নিরাপত্তা কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে জানা গেছে একটি সবজির গাড়িতে বিস্ফোরক রাখা হয়েছিল। নারী ও শিশুসহ ৫০ জনেরও বেশি লোক হতাহত হয়েছে এ বিস্ফোরণে। তিনি আরও বলেন, মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ, আহতদের বেশিরভাগেরই আঘাত গুরুতর।

সূত্র: রয়টার্স

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।