দেড় হাজার লিটার ডিজেলসহ আটক ৩

৬ আগস্ট ২০২২, ৭:৫৮:১৫

ট্রেনচালকের যোগসাজশে রেল বিভাগের তেল চুরি করে আসছে একটি চক্র। ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের দক্ষিণখানে বাড়ি এলাকা থেকে ৯টি ড্রামে ভরা দেড় হাজার লিটার চোরাই ডিজেলসহ চোর চক্রের তিনজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। শনিবার (৬ আগস্ট) ভোর ৫টার দিকে ডিজেলসহ ওই তিনজনকে আটক করা হয়। শনিবার দুপুরে ফেনীর পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার ফতেহপুর রেলওয়ে ওভারপাসের নিচে পিকআপ ভর্তি ১ হাজার ৫০০ লিটার চোরাই ডিজেল উদ্ধার করা হয়। এ সময় আটক তিন ব্যক্তি হলেন শর্শদী এলাকার মৃত আবদুর রহমানের ছেলে আব্দুল্লাহ, উত্তর শর্শদীর মৃত ফরিদ উদ্দিনের ছেলে আবু তাহের ও সোনাগাজীর বগাদানা ইউনিয়নের বাদুরিয়া এলাকার দুলাল হোসেনের ছেলে আব্দুর রহিম।

তেল চুরির সঙ্গে আর কারা জড়িত তা খুঁজে বের করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা আরও তিনজনের নাম উল্লেখ করেছেন। তারা হলেন দক্ষিণখানের বাড়ি এলাকার হাসান আলী, জিয়াউদ্দিন ও আবদুল কাদের মিয়া। তারা মালবাহী রেলের চালকের সঙ্গে আঁতাত করে বিভিন্ন সময় ডিজেল সংগ্রহ করে অধিক মুনাফায় বিক্রি করেন। তবে এ ঘটনার সঙ্গে রেল বিভাগের আরও অনেকে জড়িত বলেও ধারণা করা হচ্ছে। পুলিশ সুপার জানান, ট্রেনচালকের সঙ্গে যোগসাজশ করে দীর্ঘদিন ধরে তেল চুরি করে আসছে চক্রটি।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শাহ্ মো. ফয়সাল আহম্মেদ জানান, এ ঘটনায় ফেনী মডেল থানায় মামলা করা হয়েছে। অন্য তিনজনকে গ্রেপ্তার ও রেলের চালককে শনাক্ত করার চেষ্টা চলছে। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নাদিয়া ফারজানা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।