ঢাবি উপাচার্যের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের সাক্ষাৎ

৭ আগস্ট ২০২২, ৮:৩৪:৩৫

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা ইউনিভার্সিটির অধ্যাপক ড. সিয়ান লুইস কার্টিস-এর নেতৃত্বে ৬-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছে।

রবিবার (৭ আগস্ট) উপাচার্যের কার্যালয়ে ওই প্রতিনিধি সাক্ষাৎ করেন। প্রতিনিধি দলে থাকা সদস্যরা হলেন অধ্যাপক ড. গুস্তাভো এঞ্জেলেস্, ড. কান্তা জামিল, গ্যাব্রিয়েলা এসকুদেরো, আহমেদ আল সাবির এবং সুস্মিতা খান। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় পপুলেশন সায়েন্সেস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রবিউল হকসহ বিভাগের কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং নর্থ ক্যারোলিনা ইউনিভার্সিটির মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার করার ব্যাপারে মত বিনিময় করেন।

এর আগে অধ্যাপক ড. সিয়ান লুইস কার্টিস আরসি মজুমদার আর্টস মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় পপুলেশন সায়েন্সেস বিভাগ আয়োজিত ‘ফার্টিলিটি ইন বাংলাদেশ’ শীর্ষক বক্তৃতা প্রদান করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।