বুড়িচংয়ে পরিমাপে কারচুপি করায় দুই ফিলিং স্টেশনকে জরিমানা

৭ আগস্ট ২০২২, ৮:৩৫:৫১

পরিমাপক যন্ত্রে কারচুপি করায় পদুয়ার বাজার এলাকার রিভারভিউ সিএনজি ফিলিং স্টেশনকে ১ লাখ টাকা এবং কালাকচুয়া এলাকার ইস্ট জোন ফিলিং স্টেশন লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। কুমিল্লার বুড়িচংয়ে বিভিন্ন ফিলিং স্টেশনে অভিযান চালিয়েছে উপজেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। রবিবার (৭ আগস্ট ) ওই দুইটি ফিলিং স্টেশনকে জরিমানাসহ ১২ ফিলিং স্টেশনের ৩০ পরিমাপক যন্ত্র যাচাই করা হয়।

কুমিল্লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আসাদুল ইসলাম জানান, কুমিল্লা বিএসটিআই অফিসের সহায়তায় বিভিন্ন অভিযোগের ভিত্তিতে আলেখারচর ও কালাকচুয়া বিশ্বরোড এলাকার ফিলিং স্টেশনগুলোতে বিশেষ তদারকি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ওই এলাকার ১২ ফিলিং স্টেশনের ওজন পরিমাপক যন্ত্র যাচাই করা হয় এবং ভোক্তাকে প্রতিশ্রুত পরিমাপে জ্বালানি সরবরাহ করা হচ্ছে কিনা যাচাই করা হয়। তিনি আরও জানান, এ সময় পরিমাপে কারচুপি করা এবং পরিমাপক যন্ত্রে কারচুপি করায় পদুয়ার বাজার এলাকার রিভারভিউ সিএনজি ফিলিং স্টেশনকে ১ লাখ টাকা এবং পরিমাপে কারচুপি করায় কালাকচুয়া এলাকার ইস্ট জোন ফিলিং স্টেশন লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া ১২টি ফিলিং স্টেশনের ৩০টি পরিমাপক যন্ত্র যাচাই করা হয়। অভিযানে বিএসটিআই কুমিল্লা আঞ্চলিক কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ আনিছুর রহমান এবং জেলা পুলিশের একটি দল উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।