বাংলাদেশ-ভারতের সম্পর্ক রক্তের অক্ষরে লেখা: তথ্যমন্ত্রী

৮ আগস্ট ২০২২, ৪:২৫:৪০

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক রক্তের অক্ষরে লেখা, এ সম্পর্ক অবিচ্ছেদ্য বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ভারত-বাংলাদেশের সম্পর্ক রক্তের অক্ষরে লেখা। ভারতের সরকার ও জনগণ আমাদের মুক্তিযুদ্ধে যে সহায়তা করেছে সেটা বাংলাদেশ যতদিন থাকবে ততদিন রক্তের অক্ষরে লেখা থাকবে। আজ সোমবার (৮ আগস্ট)তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে শহীদ শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে এবং সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

চীনের পররাষ্ট্রমন্ত্রীর সফরে কিছু চুক্তি হয়েছে এবং চীনের উন্নয়ন অংশীদার করার একটা প্রস্তাবও তারা দিয়েছে। এতে করে ভারতের সঙ্গে সম্পর্কের কোন প্রভাব ফেলবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ভারত-বাংলাদেশের সম্পর্ক রক্তের অক্ষরে লেখা। ভারত সরকার ও জনগণ আমাদের মুক্তিযুদ্ধে যে সহায়তা করেছে সেটা বাংলাদেশ যতদিন থাকবে, তততিন রক্তের অক্ষরে লেখা থাকবে। ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক যে উচ্চতায়, সে সম্পর্কের সঙ্গে অন্য কারো সম্পর্ক তুলনীয় নয়।

তিনি বলেন, চীন আমাদের বন্ধু প্রতিম দেশ এবং উন্নয়ন অংশীদার। তারা আমাদের অনেক উন্নয়ন কর্মকাণ্ডে সহায়তা করেছে। তাদের অনেক কর্মচারী-কর্তকর্তারা বাংলাদেশে কাজ করছে। আমি মনে করি না রক্তের অক্ষরে লেখা সম্পর্কে অন্য কোনো দেশের সঙ্গে সম্পর্কের প্রভাব পড়বে। বাংলাদেশ ও ভারতের সম্পর্ক অবিচ্ছেদ্য। তিনি আরও বলেন, বিশ্ব বাজারে যখন জালানি তেলের মূল্য কমে আসবে তখন দেশেও সমন্বয় করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।