শিবগঞ্জে ১৪টি ককটেল উদ্ধার

৮ আগস্ট ২০২২, ৬:০৬:২৫

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষকদলের সমাবেশে হামলা ও ভাঙচুরের ঘটনায় বিএনপির ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার (৮ আগস্ট) দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে সকালে বাসস্ট্যান্ডের পেছনের একটি জঙ্গল থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪টি ককটেল উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার বিকালে উপজেলা ও পৌর কৃষকদলের ব্যানারে সাবেক সংসদ সদস্য অধ্যাপক শাহজাহান মিঞার বাসভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ইসলামী ব্যাংকের সামনে সমাবেশে মিলিত হয়। এ সময় পুলিশ সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে বিএনপির নেতাকর্মীদের অনুরোধ জানালে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

এতে দুটি মোটরসাইকেল ও ইসলামী ব্যাংকের তিনটি জানালা ভাঙচুর করে একটি অটোরিকশা উল্টে দেয় বিএনপি নেতাকর্মীরা। এ সময় পথচারীসহ বাজারের লোকজন আতঙ্কিত হয়ে এদিক ওদিক ছুটোছুটি শুরু করে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ মুঠোফোনে বলেন, পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপসহ সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে এসআই শিহাব উদ্দিন বাদি হয়ে এজাহার নামীয় ৩০ জন ও অজ্ঞাতনামা ৯০-১০০ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছে। অপরদিকে রোববার সকালে বাসস্ট্যান্ডের পেছনের একটি জঙ্গল থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪টি ককটেল উদ্ধার করে পুলিশ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।