অসহায়দের নিরাপদ আশ্রয় শেখ হাসিনা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

২ ডিসেম্বর ২০২২, ১০:৪২:১৬

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, যারা কষ্টে জীবন-যাপন করে, খেটে খায়, অসহায়, যারা আশ্রয়হীন, তাদের নিরাপদ আশ্রয় শেখ হাসিনা। দেশের জন্য, দেশের মানুষের জন্য তার ক্ষমতায় থাকা দরকার। আজ শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলার ৪ নম্বর মনিগ্রাম ইউনিয়নের বিনোদপুর বাজারে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সেখানে নবনির্মিত একটি তিনতলা মার্কেটের উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী আরো জানান, ব্যক্তিস্বার্থ রক্ষার জন্য শেখ হাসিনা রাজনীতি করেন না। তিনি ১৬ কোটি মানুষের ন্যায্য অধিকারের জন্য রাজনীতি করেন। শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনেপ্রাণে বাঙালি। যিনি মনেপ্রাণে বাঙালি, তাকে দিয়েই বাংলাদেশের মানুষের ভাগ্যের উন্নয়ন সম্ভব। গত ১৪ বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন করেছেন। সেই কারণে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখা বাংলাদেশের ১৬ কোটি মানুষের নৈতিক অধিকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশে যোগাযোগের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, তার আমলে দেশে এত সেতু হয়েছে, এখন দেশের যেকোনো প্রান্ত থেকে সর্বোচ্চ ৬ থেকে ৭ ঘণ্টায় পণ্য নিয়ে ঢাকায় পৌঁছানো যায়। আগে এমন সময় ছিল, যখন রাজশাহী থেকেই ঢাকায় আম পৌঁছাতে দুই থেকে তিন দিন সময় লাগত। চট্টগ্রামে পৌঁছাতে কখনো কখনো সাত দিন পর্যন্ত সময় লাগত। আর এতে আম পচে যেত। এখন আর সেই দিন নেই। শেখ হাসিনা সেই দিন পরিবর্তন করেছেন।

এ সময় শাহরিয়ার আলম বিএনপির সমালোচনা করে প্রতিমন্ত্রী বলেন, যাদের ভদ্রতাজ্ঞান নেই, তারা দেশের মানুষের কী উন্নয়ন করবে? এই এলাকায় আমাদের সময়ে হয়েছে এমন হাজারের বেশি উন্নয়ন কাজের তালিকা দেওয়া যাবে। বিএনপির আমলে হয়েছে এমন কোনো বড় নিদর্শন খুঁজে পাওয়া যাবে না। তারা শুধু টাকা তুলে নিয়ে গেছে, কোনো উন্নয়নই করেনি, এমন নজিরও আছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।