ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ লঞ্চ হল samsung এর নতুন দুই ফোন

   
প্রকাশিত: ৭:৩৭ পূর্বাহ্ণ, ২৩ আগস্ট ২০১৯

Samsung এর গ্যালাক্সি সিরিজের মোবাইলগুলো বরাবরই ব্যবহারকারীর জন্য জনপ্রিয়। দক্ষিন কোরিয়ার এই কোম্পানিটি নতুন দুটো ফোন লঞ্চ করেছে। একটি হল Galaxy A50s আর অন্যটি Galaxy A30s। নতুন এই দুই ফোনের ক্যামেরায় আনা হয়েছে বড় আপডেট । চারটি রঙে পাওয়া যাবে এই দুই স্মার্টফোন।

লঞ্চ করলেও এখনও প্রকাশ করা হয়নি এর দাম। Galaxy A50 ফোনের থেকে একটু বেশি দামে লঞ্চ হতে পারে Galaxy A50s। গ্যালাক্সি A50 এর দাম বাংলাদেশে ছিল সর্বশেষ ২৪৯৯০ টাকা। তবে Galaxy A30 ফোনের ডিসপ্লে রেসোলিউশনের থেকে কম রেসোলিউশনে লঞ্চ হয়েছে Galaxy A30s।

যা আছে Samsung Galaxy A50s এ: Galaxy A50s ফোনে রয়েছে 6.4 ইঞ্চি FHD+ Super AMOLED ডিসপ্লে। এই ফোনের ভিতরে থাকছে একটি অক্টা-কোর প্রসেসর। তবে ঠিক কোন প্রসেসর ব্যবহার হয়েছে জানায়নি Samsung। সাথে থাকছে 6GB পর্যন্ত RAM আর 128GB পর্যন্ত স্টোরেজ।

ক্যামেরা বিভাগে Galaxy A50s ফোনে সবথেকে বড় পরিবর্তন এসেছে। Galaxy A50s ফোনের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে একটি 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর 5 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে একটি 32 মেগাপিক্সেল ক্যামেরা থাকছে।

Galaxy A50s ফোনে থাকছে সুপার স্টেডি ভিডিও স্টেবিলাইজেশন। আগে শুধুমাত্র Salaxy S10 সিরিজের ফোনে এই ফিচার দেখা গিয়েছে। ফোনের ভিতরে রয়েছে একটি 4,000 mAh ব্যাটারি আর 15W ফাস্ট চার্জিং। Galaxy A50s এর ওজন 169 গ্রাম।

এবার দেখে নেই কি আছে Samsung Galaxy A30s এ: Galaxy A50s ফোনে রয়েছে 6.4 ইঞ্চি HD+ Super AMOLED ডিসপ্লে। এই ফোনের ভিতরে থাকছে একটি অক্টা-কোর প্রসেসর। সাথে থাকছে 4GB পর্যন্ত RAM আর 128GB পর্যন্ত স্টোরেজ। এই ফোনেও ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে।

Galaxy A30s ফোনের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে একটি 25 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর 5 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে একটি 16 মেগাপিক্সেল ক্যামেরা থাকছে।

Galaxy A30s ফোনের ভিতরে রয়েছে একটি 4,000 mAh ব্যাটারি আর 15W ফাস্ট চার্জিং। Galaxy A30s এর ওজন 166 গ্রাম।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: