বিডি২৪লাইভকে স্বরাষ্ট্রমন্ত্রী

সম্রাটসহ পুরো বিষয়টি প্রধানমন্ত্রী দেখছেন, এখানে আমাদের কিছু বলার নেই

                       
প্রকাশিত: ৩:১৬ অপরাহ্ণ, ৫ অক্টোবর, ২০১৯

গত ১৮ সেপ্টেম্বর যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভুঁইয়াকে আটকের মধ্যে দিয়ে দেশজুড়ে শুরু হয়েছে শুদ্ধি অভিযান। এরপর একে একে ধরা পড়েন জি কে শামীম, শফিকুল ইসলাম ফিরোজ, লোকমান ভূঁইয়াসহ আরও অনেকে। এই শুদ্ধি অভিযান এখনও চলছে। ভবিষ্যতেও চলবে।

সম্প্রতি এই শুদ্ধি অভিযান, বর্তমান রাজনৈতিক অবস্থা, সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীসহ বেশ কিছু বিষয় নিয়ে বিডি২৪লাইভকে একান্তে সাক্ষাৎকার দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খাঁন কামাল। সাক্ষাৎকারটি নিয়েছেন স্টাফ করেসপন্ডেন্ট আরেফিন সোহাগ।

বিডি২৪লাইভ: হঠাৎ করে কেন এই শুদ্ধি অভিযান? আর অভিযানের জন্য এই সময়টিকেই কেন বেছে নেয়া হয়েছে?
আসাদুজ্জমান খাঁন কামাল: অভিযানগুলো হঠাৎ করেই পরিচালনা হয়। সময় এবং দিন ঠিক করে অভিযান হয় না। অভিযানের কোন নির্দিষ্ট সময় নেই। আমাদের কাছে মনে হয়েছে এই সময় অভিযান জরুরি। তাই এখনই করা হচ্ছে।

বিডি২৪লাইভ: সেতুমন্ত্রী গণমাধ্যমে বলেছেন, বিগত ও বর্তমান সময়ের বিরোদীদলের নেতাকর্মীদের উপরেও এই অভিযান চালানো হবে। বিষয়টি আপনি কিভাবে দেখছেন এবং এই অভিযান কতদিন চলবে?
আসাদুজ্জামান খাঁন কামাল: এই অভিযান কোন দল মতের জন্য না। কোন ব্যক্তিস্বার্থে এই অভিযান চলছে না। যেখানে দুর্নীতি সেখানেই অভিযান চলবে। সেটা যে দলের হোক।

বিডি২৪লাইভ: আইন শৃঙ্খলা বাহিনীর কাছে খালেদ মাহমুদ ভূঁইয়া, জি কে শামীমের মত এমন কত জনের তালিকা রয়েছে এবং এই অভিযানের মূল নেতৃত্ব দিচ্ছেন কে?
আসাদুজ্জমান খাঁন কামাল: দেখুন আমরা কারও নামের তালিকা করে অভিযান করছি না। জনগণ জানে অন্যায় কে করে, আর কে করে না। তাই সুনির্দিষ্ট ভাবেই এই অভিযান চালানো হচ্ছে।

বিডি২৪লাইভ: এই অভিযানের মাধ্যমে সরকার মূলত কি চাচ্ছে?
আসাদুজ্জামান খাঁন কামাল: এই অভিযান কোন ব্যক্তি গোষ্ঠী বা কোন দলের বিরুদ্ধে নয়। এটা অপরাধীদের বিরুদ্ধে, দুর্বৃত্তদের বিরুদ্ধে। দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এ উদ্যোগ নিয়েছেন এবং অভিযান শুরু করেছেন। নিজেদের ঘর থেকে শুরু করেছেন। ধীরে ধীরে সব অপরাধীদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ: ঢাকার আলোচিত যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের গ্রেফতার নিয়ে নানান গুঞ্জন ও নাটকীয়তার সৃষ্টি হয়েছে এ বিষয়ে কিছু বলুন।
আসাদুজ্জামান খাঁন কামাল: সম্রাটসহ পুরো বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী নিজেই দেখছেন। এরপর আর আমাদের এ বিষয়ে কিছু বলার থাকে না। তবে একটুকু বলতে পারি, অন্যায় যেই করুক না কেন, কোন ছাড় হবে না।

বিডি২৪লাইভ: বিডি২৪লাইভের পাঠক ও শুভাকাঙ্খিদের উদ্দেশ্যে কিছু বলুন।
আসাদুজ্জামান খাঁন কামাল: বিডি২৪লাইভের প্রতি আমার আন্তরিকতা ও ভালোবাসা। তারা যেভাবে সংবাদ প্রকাশ করে যাচ্ছে আগামীতেও এমন ভাবে দেশ এবং জাতির জন্য কাজ করে যাবে বলেই আমি বিশ্বাস করি। সবাইকে ধন্যবাদ।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com