প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এসএ টিভিতে তালা ঝুলিয়ে দেয়ার হুমকি

   
প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ, ৬ ডিসেম্বর ২০১৯

বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন এসএ টিভিতে অনুষ্ঠান বিভাগের ১০ জনকে ছাঁটাইয়ের পর ৮ সংবাদকর্মীকে চাকুরিচ্যুত করার জেরে কয়েক দফা চেষ্টার পরও ব্যর্থ হন ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতারা। এমন অভিযোগ সাংবাদিক নেতাদের। তারা চাকুরিচ্যুত সাংবাদিক ও কর্মচারীদের চাকরি বহাল ও সকল সুযোগ-সুবিধা প্রদানের জন্য সকল স্তরের সাংবাদিকদের পক্ষ থেকে সংগঠনটির সভাপতি আবু জাফর সূর্য এসএ টিভি কর্তৃপক্ষকে ৩৬ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকালে এসএ টিভির কার্যালয়ের সামনে আয়োজিত অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য বলেন, এর আগে দেশের খ্যাতনামা অনেক পত্রিকা সংবাদকর্মীদের বেতন নিয়ে গড়িমসি করেও পার পায়নি। এসএ টিভির মালিকও পার পাবেন না। আমাদের আশ্বাস দেওয়ার পরও সালাউদ্দিন সাহেব কথা রাখেননি। আমি আগামী শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১১টা পর্যন্ত বিষয়টির সুরাহা করার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, সাংবাদিক ইউনিয়নের সঙ্গে এসএ টিভি কর্তৃপক্ষের পূর্বের চুক্তি মানা না হলে এসএ টিভির অফিসে তালা লাগিয়ে দেওয়া হবে। সেই সাথে এসএ টিভি পরিচালনার দায়িত্ব পালন করবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন।

উল্লেখ্য সাংবাদিক-কর্মচারীদের চাকরিচ্যুত, কর্মক্ষেত্রে নাজেহাল-হয়রানি, বকেয়া বেতন আদায়সহ চলমান সংকট নিরসনে বুধবার (৪ ডিসেম্বর) বিকাল ৩টায় ঢাকা সাংবাদিক ইউনিয়ন নেতাদের সঙ্গে এসএটিভির ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদের বৈঠক করার কথা থাকলেও তিনি না আসায় বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) অবস্থান কর্মসূচি পালন করেন প্রায় দুই শতাধিক সাংবাদিক।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: