প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

বুয়েটের সব প্রশাসনিক ভবনে তালা দেয়ার হুমকি

   
প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, ১০ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলনরত শিক্ষার্থীরা বুয়েটের উপাচার্য (ভিসি) অধ্যাপক সাইফুল ইসলামকে শুক্রবার (১১ অক্টোবর) দুপুর ২ টার  মধ্যে তাদের সাথে দেখা করার আল্টিমেটাম দিয়েছেন। তা না হলে বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক ভবনে তালা ঝুলবে বলে হুমকি দিয়েছে তারা। এছাড়া একই দিন বিকাল ৫ টার মধ্যে দোষী ছাত্রদের ছাত্রত্ব স্থায়ীভাবে বাতিল করারও দাবি জানায় শিক্ষার্থীরা। এছাড়া ছাত্র রাজনীতি বন্ধের দাবির ব্যাপারে আন্দোলনকারীরা বলেন, আমরা সাংগঠনিক ছাত্র রাজনীতি বন্ধ করার দাবি জানিয়েছি, ছাত্র রাজনীতি নয়। এক্ষেত্রে গণমাধ্যমকে শুধু ‘ছাত্র রাজনীতি’ উল্লেখ না করার আহ্বান জানান তারা। এছাড়া বুয়েটের হলে হলে সাধারণ শিক্ষার্থীদের জোর করে মিছিলে নিয়ে যাওয়া বন্ধ করতে হবে বলেও শিক্ষার্থীরা দাবি করেছেন। এর আগে বুধবার আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছিলেন, আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিসহ ১০ দফা দাবি সময়সীমার মধ্যে না মানা হলে বুয়েটের সব ধরনের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। হত্যাকাণ্ডের সর্বোচ্চ শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানান তারা।

উল্লেখ্য, গত রোববার (৬ অক্টোবর) দিনগত রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ফাহাদকে মারধর করে হত্যা করা হয়। পরে সোমবার (৭ অক্টোবর) হলের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় এখন পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে ১০ জনকে মঙ্গলবার (৮ অক্টোবর) আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। আজও এ হত্যাকাণ্ডের প্রতিবাদে আন্দোলন করে যাচ্ছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

এসএআর/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: