প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

আন্দোলনরত শিক্ষার্থীরা

‘আমার ভাইকে মারল কেন?’, ‘ফাঁসি চাই ফাঁসি চাই’

   
প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ, ১০ অক্টোবর ২০১৯

‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’, ‘সন্ত্রাসীদের ঠিকানা এই বুয়েটে হবে না’, ‘জবাব চাই দিতে হবে’, ‘আমার ভাইকে মারলো কেন’, ‘ফাঁসি চাই ফাঁসি চাই, প্রশাসনের কালো হাত ভেঙে দাও’, ‘আবরারের রক্ত বৃথা যেতে দেব না’ ইত্যাদি স্লোগান দিয়ে বুয়েট ক্যাম্পাসে চতুর্থ দিনের মত আন্দোলনে নেমেছে সাধারণ শিক্ষার্থীরা। আবরার হত্যার বিচারসহ ১০ দফা দাবি নিয়ে আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১১ টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন সাধারণ শিক্ষার্থীরা। এর আগে গতকাল বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে শহীদ মিনার চত্বরে মোমবাতি প্রজ্জ্বলন করেন শিক্ষার্থীরা। এ সময় দুই শতাধিক শিক্ষার্থী হাতে মোম জ্বালিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। পরে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত কর্মসূচি সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, গত রোববার (৬ অক্টোবর) দিনগত রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ফাহাদকে মারধর করে হত্যা করা হয়। পরে সোমবার (৭ অক্টোবর) হলের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় এখন পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে ১০ জনকে মঙ্গলবার (৮ অক্টোবর) আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। আজও এ হত্যাকাণ্ডের প্রতিবাদে আন্দোলন করে যাচ্ছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

এসএআর/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: