• ঢাকা
  • ঢাকা, বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • শেষ আপডেট ১১ মিনিট পূর্বে
হারুন অর রশিদ রাজিব
স্টাফ করেসপন্ডেন্ট
প্রকাশিত : ০৯ জুন, ২০২৩, ০৭:০৭ বিকাল
bd24live style=

স্মার্টওয়াচের যত সুবিধা

ছবি: সংগৃহীত

মোবাইল ঘড়ি, স্মার্টওয়াচ নামেও পরিচিত, পরিধানযোগ্য ডিভাইস যা একটি স্মার্টফোনের সাথে একটি হাত ঘড়ির বৈশিষ্ট্যগুলিকে একত্রিত করে। কল করতে এবং গ্রহণ করতে, লিখিত বার্তা প্রেরণ এবং গ্রহণ করতে, ইমেল অ্যাক্সেস করতে এবং আরও অনেক কিছু করতে ব্যবহার করা যায় স্মার্টওয়াচ। স্মার্টওয়াচের অন্যান্য কিছু সুবিধাও রয়েছে যা তাদের জন্য অনন্য, যেমন ফিটনেস ডেটা ট্র্যাক করার ক্ষমতা এবং আপনার হার্ট রেট নিরীক্ষণ করার ক্ষমতা।

আসুন আরো কিছু সুবিধা দেখি মোবাইল ঘড়ির :

সংযুক্ত থাকুন: স্মার্টওয়াচ আপনাকে আপনার ফোন থেকে দূরে থাকা সত্ত্বেও বন্ধু এবং পরিবারের সাথে সংযুক্ত থাকতে দেয়। আপনি কল করতে এবং গ্রহণ করতে পারেন, লিখিত বার্তা পাঠাতে এবং গ্রহণ করতে পারেন এবং আপনার ফোনটি আপনার পকেট থেকে বের না করেই ইমেল অ্যাক্সেস করতে পারেন৷

আপনার ফিটনেস ট্র্যাক করুন: স্মার্টওয়াচগুলি আপনার ফিটনেস ডেটা ট্র্যাক করতে ব্যবহার করা যেতে পারে, যেমন আপনার নেওয়া পদক্ষেপ, ক্যালোরি পোড়ানো এবং দূরত্ব ভ্রমণ। এই তথ্যটি আপনাকে অনুপ্রাণিত থাকতে এবং আপনার ফিটনেস লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করতে ব্যবহার করা যেতে পারে।

আপনার স্বাস্থ্য নিরীক্ষণ করুন: স্মার্টওয়াচগুলি আপনার স্বাস্থ্য, যেমন আপনার হৃদস্পন্দন, রক্তচাপ এবং ঘুমের গুণমান নিরীক্ষণ করতেও ব্যবহার করা যেতে পারে। এই তথ্যটি আপনাকে প্রাথমিকভাবে যেকোনো স্বাস্থ্য সমস্যা চিহ্নিত করতে এবং আপনার স্বাস্থ্যের উন্নতির জন্য জীবনধারা পরিবর্তন করতে সাহায্য করতে ব্যবহার করা যেতে পারে।

আপনার স্মার্ট হোম নিয়ন্ত্রণ করুন: স্মার্টওয়াচগুলি আপনার স্মার্ট হোম ডিভাইসগুলি যেমন আপনার লাইট, থার্মোস্ট্যাট এবং নিরাপত্তা ব্যবস্থা নিয়ন্ত্রণ করতে ব্যবহার করা যেতে পারে। আপনি বাড়িতে না থাকলেও এটি করা যেতে পারে, যাতে আপনি সর্বদা নিশ্চিত করতে পারেন যে আপনার বাড়ি নিরাপদ এবং আরামদায়ক।

অর্থপ্রদান করুন: অ্যাপল পে বা গুগল পে-এর মতো যোগাযোগহীন অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করে অর্থপ্রদান করতে কিছু স্মার্টওয়াচ ব্যবহার করা যেতে পারে। এটি আপনার মানিব্যাগ বহন না করেই পণ্য এবং পরিষেবাগুলির জন্য অর্থ প্রদানের একটি সুবিধাজনক উপায় হতে পারে৷

সামগ্রিকভাবে, মোবাইল ঘড়িগুলি অনেকগুলি সুবিধা দেয় যা সেগুলিকে আপনার জীবনে একটি মূল্যবান সংযোজন করে তুলতে পারে৷ আপনি যদি সংযুক্ত থাকার উপায় খুঁজছেন, আপনার ফিটনেস ট্র্যাক করুন, আপনার স্বাস্থ্য পর্যবেক্ষণ করুন, আপনার স্মার্ট হোম নিয়ন্ত্রণ করুন বা অর্থপ্রদান করুন, একটি স্মার্টওয়াচ আপনার জন্য উপযুক্ত ডিভাইস হতে পারে।

এখানে কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে যা কিছু স্মার্টওয়াচ অফার করে:

জিপিএস: আপনার অবস্থান ট্র্যাক করতে এবং আপনার ওয়ার্কআউট রেকর্ড করতে জিপিএস ব্যবহার করা যেতে পারে।

মিউজিক প্লেয়ার: কিছু স্মার্টওয়াচে একটি অন্তর্নির্মিত মিউজিক প্লেয়ার থাকে, তাই আপনি আপনার ফোন বহন না করেই আপনার প্রিয় সঙ্গীত শুনতে পারেন।

ক্যামেরা: কিছু স্মার্টওয়াচে একটি অন্তর্নির্মিত ক্যামেরা থাকে, তাই আপনি পকেট থেকে আপনার ফোন বের না করেই ছবি এবং ভিডিও তুলতে পারেন।

ভয়েস সহকারী: কিছু স্মার্টওয়াচে একটি অন্তর্নির্মিত ভয়েস সহকারী থাকে, তাই আপনি আপনার ভয়েস দিয়ে আপনার ডিভাইস নিয়ন্ত্রণ করতে পারেন।

একটি স্মার্টওয়াচ নির্বাচন করার সময়, কয়েকটি বিষয় বিবেচনা করতে হবে:

অপারেটিং সিস্টেম: স্মার্টওয়াচগুলি বিভিন্ন অপারেটিং সিস্টেম ব্যবহার করে, যেমন Android, iOS এবং Wear OS। আপনার বেছে নেওয়া অপারেটিং সিস্টেমটি আপনার স্মার্টওয়াচের জন্য উপলব্ধ অ্যাপগুলি নির্ধারণ করবে।

বৈশিষ্ট্য: আপনার জন্য গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য বিবেচনা করুন. আপনি কি জিপিএস সহ একটি স্মার্টওয়াচ চান? একটি মিউজিক প্লেয়ার? একটি ক্যামেরা? একটি ভয়েস সহকারী?

ব্যাটারি লাইফ: স্মার্টওয়াচের বিভিন্ন ব্যাটারি লাইফ থাকে, তাই আপনাকে এমন একটি বেছে নিতে হবে যা আপনার প্রয়োজনের পরিমাণের জন্য স্থায়ী হবে।

মূল্য: স্মার্টওয়াচের দাম প্রায় $100 থেকে $1,000 পর্যন্ত। আপনার বাজেটের সাথে মানানসই একটি স্মার্টওয়াচ বেছে নিন।

আপনি যদি একটি স্মার্টওয়াচ কেনার কথা ভাবছেন, আমি আপনার জন্য সেরাটি খুঁজে পেতে কিছু গবেষণা করার পরামর্শ দিচ্ছি। বাজারে অনেকগুলি দুর্দান্ত স্মার্টওয়াচ রয়েছে, তাই আপনি নিশ্চিত যে আপনার চাহিদা পূরণ করে এমন একটি খুঁজে নিবেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পাঠকের মন্তব্য:


BD24LIVE.COM
bd24live.com is not only a online news portal. We are a family and work together for giving the better news around the world. We are here to give a nice and colorful media for Bangladesh and for the world. We are always going fast and get the live news from every each corner of the country. What ever the news we reached there and with our correspondents go there who are worked for bd24live.com.
BD24Live.com © ২০২০ | নিবন্ধন নং- ৩২
Developed by | EMPERORSOFT
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭
ই-মেইলঃ [email protected]
ফোনঃ (০২) ৫৮১৫৭৭৪৪
নিউজ রুমঃ ০৯৬৭৮৬৭৭১৯১
মফস্বল ডেস্কঃ ০১৫৫২৫৯২৫০২
বার্তা প্রধানঃ ০৯৬৭৮৬৭৭১৯০
ইমেইলঃ [email protected]