• ঢাকা
  • ঢাকা, মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪
  • শেষ আপডেট ১৩ মিনিট পূর্বে
আরিফ জাওয়াদ
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ০৪ মার্চ, ২০২৪, ০৬:২৫ বিকাল
bd24live style=

ঢাবি শিক্ষকদের নিয়ে আইকিউএসির কর্মশালা অনুষ্ঠিত

ছবি: প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষকদের নিয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে “Research methodology & Project proposals” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি-ডিইউ এর কনফারেন্স রুমে ওই কর্মশালার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আইকিউএসি-ডিইউয়ের পরিচালক অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান এবং সঞ্চালনা করেন ইটিএল, আইকিউএসি-ডিইউয়ের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. এ. টি. এম সামছুজ্জোহা।

কর্মশালায় “How to write a Ph.D. Proposal” বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সৈয়দ শাহরিয়ার রহমান, এছাড়া “How to write proposal বিষয়ে ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ তৌফিকুল ইসলাম এবং “Your Research Findings: Perish or Publish” বিষয়ে শান্তি ও সংঘর্ষ বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

এই আলোচনায় বৈজ্ঞানিক ও পদ্ধতিগত উপায়ে গবেষণা সংক্রান্ত সমস্যা সমাধান করার এবং সার্থক গবেষণা প্রকল্প প্রণয়ন করার কৌশলগুলি তুলে ধরা হয়। কর্মশালাতে আন্তর্জাতিক মানের জার্নালে প্রকাশের জন্য গবেষণা প্রবন্ধ রচনার বিষয়ে প্রয়োজনীয় দিক র্নিদেশনা প্রদান করা হয়।

উল্লেখ্য যে, Institutional Quality Assurance Cell (IQAC), DU, ধারাবাহিকভাবে উচ্চ শিক্ষায় সফলতা অর্জনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের পেশাগত দক্ষতা উন্নয়নে বিভিন্ন র্কমশালা, বিশেষ বক্তৃতা আয়োজন করে আসছে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পাঠকের মন্তব্য:

BD24LIVE.COM
bd24live.com is not only a online news portal. We are a family and work together for giving the better news around the world. We are here to give a nice and colorful media for Bangladesh and for the world. We are always going fast and get the live news from every each corner of the country. What ever the news we reached there and with our correspondents go there who are worked for bd24live.com.
BD24Live.com © ২০২০ | নিবন্ধন নং- ৩২
Developed by | EMPERORSOFT
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭
ই-মেইলঃ [email protected]
ফোনঃ (০২) ৫৮১৫৭৭৪৪
নিউজ রুমঃ ০৯৬৭৮৬৭৭১৯১
মফস্বল ডেস্কঃ ০১৫৫২৫৯২৫০২
বার্তা প্রধানঃ ০৯৬৭৮৬৭৭১৯০
ইমেইলঃ [email protected]