২২ ইউপিতে ভোট ১২ নভেম্বর

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৬, ০২:১৬ এএম

ঢাকা: ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনিয়মের কারণে বন্ধ ঘোষিত ভোট কেন্দ্র ও সমভোট প্রাপ্ত পদে ২২টি ইউপিতে আগামী ১২ নভেম্বর পুনঃভোট হবে।

বুধবার নির্বাচন কমিশনের এ সংক্রান্ত নির্দেশনা রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে বলে জানান ইসির উপ সচিব ফরহাদ আহাম্মদ খান।

ফরহাদ আহাম্মদ খান জানান, চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় নির্বাচন কর্মকর্তাকে স্থানীয় সাংসদের মারধরের পর ১১ ইউপি’র ভোট স্থগিত করা হয়। এসময় ঘূর্ণিঝড় রোয়ানুর ক্ষতির কারণে আরও তিন ইউপি’র ভোটও বন্ধ রাখা হয়। গত ৪ জুন শেষ ধাপে এসব ইউপির ভোটের কথা ছিল।

তিনি জানান, ১২ নভেম্বর আইনী জটিলতায় বাঁশখালী উপজেলার সাধনপুর ইউপি বাদে বাকি ১৩টি ইউপি’র চেয়ারম্যাউনসহ সব পদে পুনঃভোটও রয়েছে। একই দিন আরও ৯ ইউপি’র পুনভোটের নির্দেশনা রয়েছে।

এসব ইউপিতে যে পর্যায় থেকে নির্বাচন স্থগিত হয়েছিল, সে পর্যায় থেকে কার্যক্রম শুরু হবে। প্রার্থী যারা রয়েছেন তাদের মধ্যোই প্রতিদ্বন্দ্বিতা হবে নতুন করে প্রার্থিতার সুযোগ নেই বলেন জানান ফরহাদ আহাম্মদ খান।

২২ ইউপি: কাপ্তাইয়ের চন্দ্রঘোনা, মনোহরগঞ্জের সরসপুর, সুন্দরগঞ্জের কাপাসিয়া, বাঁশখালীর খানকাবাদ, গন্ডামারা, ছনুয়া, সাধনপুর, উল্লাপাড়ার বড়হর, বেলকুচির বড়ধুল, চৌহালির ঘোরজান, সিরাজগঞ্জের কাওয়াকোলা, শাহজাদপুরের গালা,মাদারীপুর সদরের ঘটমাঝি, কুষ্টিয়ার মিরপুরের পোড়াদহ, শাহাজাদপুরের রূপবাটি, রায়গঞ্জের ধুবিল, কুমিল্লার মনোহরগঞ্জের ঝলম এছাড়া চট্টগ্রামের বাঁশখালী ৫টি ইউপিতে ভোট হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: