দেশের উন্নয়নের জন্য আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৬, ০৬:২৩ পিএম

চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য, পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সদস্য গোলাম রাব্বানী বলেছেন, জনসাধারণ সামাজিক উন্নয়ন, জনসেবা, সামাজিক শান্তি ও স্বচ্ছতা সমাজ গড়তে দেশের প্রতিটি ইউনিয়নে কমপ্লেক্স রূপে তৈরি করছেন। পাশাপাশি প্রতিটি ইউনিয়নকে মডেল পরিষদ হিসেবে পরিণত করতে স্থানীয় সরকার মন্ত্রণালয় বিভাগের মামনীয় মন্ত্রী সৈয়দ আশরাফ সহ আওয়ামীলীগ সরকার কঠোর পরিশ্রম করছেন। জনগণ যে সেবা থেকে বঞ্চিত না হয়, সেজন্য প্রতিটি ইউনিয়নে তথ্য সেবা কেন্দ্র স্থাপন করেছেন। বর্তমান সরকার দেশের উন্নয়নের জন্য আগামীতেও থাকা দরকার। আওয়ামীলীগ সরকার উন্নয়ন সরকার, দেশের উন্নয়নের জন্য আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে শিবগঞ্জ উপজেলার চককীর্ত্তি হাটে উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তরের কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ পৌরসভার মেয়র কারীবুল হক রাজিন, উপজেলা প্রকৌশলী মকবুল হোসেন, উপজেলা শাখা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আতাউর রহমান, কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেনাউল ইসলাম, চককীর্ত্তি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাখ্খারুল ইসলাম খাইরুলন, মোবারকপুর ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, চককীর্ত্তি ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ পাভেল মিঞা প্রমূখ।

প্রধান অতিথি গোলাম রাব্বানী এমপি আরো বলেন, দেশের দরিদ্র পরিবারের শিশুদের শতভাগ শিক্ষা নিশ্চিত ও নিরক্ষরতা দূর করতে আওয়ামীলীগ সরকার প্রাথমিক শিক্ষারপ্রতি বেশি গুরুত্ব দিচ্ছে। পাশাপাশি সকল প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা ভবন নির্মাণ করে দিচ্ছেন। সরকার প্রাথমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক শ্রেণির শিক্ষা উপকরণ, শতভাগ উপবৃত্তি নিশ্চিত করেছেন। দেশে যেনো কোন নিরাক্ষর না থাকে সেজন্য প্রাথমিক বিদ্যালয়ের মিড-ডে মিল এর ব্যবস্থাও হাতে নিচ্ছেন। এছাড়া কৃষক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে দেশ এবং খাদ্যে এখন স্বয়ঃসম্পূর্ণ হচ্ছে। সরকার কৃষকদের সার্বিক সহযোগিতা করে কৃষিখাতকে শক্ত ও কৃষকদের নায্য মুজুারি দিয়ে আরো উন্নত দিকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে আওয়ামীলীগ সরকার। যা এর পূর্বে কোন সরকার পারেনি। দেশে চাহিদা মিটিয়ে আজ বিদেশেও খাদ্য শষ্য রপ্তানি করছে আমাদের আওয়ামীলীগ সরকার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: