বিশ্বের সর্ববৃহৎ খাদ্য মেলায় প্রাণ

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৬, ০৯:২১ পিএম

নিউজ ডেস্ক: ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত বিশ্বের সবচেয়ে বড় খাদ্য মেলায় অংশ নিয়েছে বাংলাদেশের অন্যতম খাদ্যপণ্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠান প্রাণ। রোববার সকালে ‘সিয়াল ফেয়ার-২০১৬’ নামে এ মেলার উদ্বোধন করা হয়।

মেলায় বিশ্বের ১০০টি দেশের প্রায় সাত হাজার খাদ্য ও পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। পাঁচ দিনব্যাপী এ মেলা চলবে বৃহস্পতিবার ২০ অক্টোবর পর্যন্ত।

মেলায় ব্যাপক পরিসরে অংশগ্রহণ করেছে প্রাণ। মেলায় প্রাণের দুটি স্টল রয়েছে বলে জানিয়েছেন প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল।

তিনি আরো জানান, এ বছর নিয়ে ১৩ বারের মতো সিয়াল ফেয়ারে অংশগ্রহণ করলো প্রাণ। মেলায় প্রাণ কনফেকশনারি ও প্রাণ বেভারেজের দুটি স্টলে দুই শতাধিক পণ্য প্রদর্শিত হচ্ছে। এগুলোর মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের জুস-ড্রিংক, কনফেকশনারি, বেকারি পণ্য, হিমায়িত খাদ্যসহ প্রাণ-এর বিভিন্ন খাদ্যপণ্য।

মেলায় এবার বিভিন্ন দেশের দর্শনার্থী ও প্রতিষ্ঠানের কাছ থেকে উল্লেখযোগ্য সাড়া পাওয়া যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, প্রাণ বিশ্বের ১৩০টি দেশে সুনামের সঙ্গে খাদ্যপণ্য রফতানি করছে। রফতানিতে বিশেষ অবদান রাখায় প্রাণ টানা ১২ বছর বাংলাদেশ সরকার কর্তৃক জাতীয় রফতানি ট্রফি অর্জন করেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: