বিতর্কিত সিলেবাস বাতিলের দাবীতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৬, ১২:১০ এএম

জাতীয় শিক্ষানীতি-২০১০ ও প্রস্তাবিত শিক্ষা আইন-২০১৬ এবং বিতর্কিত সিলেবাস বাতিলের দাবীতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ইসলামী আন্দোলন সিরাজগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় ইসলামী আন্দোলন সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি মুফতী মুহিবুল্লাহ, সেক্রেটারী মুফতী আল-আমিন, সহসভাপতি মাওলানা জিয়াউল হক জিয়া, যুগ্ম সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গাজী আইনুল হক ও গাজী আব্বাছ উদ্দিন উপস্থিত ছিলেন। এর আগে বাজার ষ্টেশন এলাকায় বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করা হলে পুলিশী বাঁধায় তা পন্ড হয়ে যায়।

সুশিক্ষা একজন মানুষকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলে। কিন্তু অপপ্রয়োগের মাধ্যমে এ শিক্ষাই মানুষকে অমানুষ বানায়। মুসলিম দেশে ২০১০ সালে শিক্ষানীতিতে হিন্দুত্ববাদ এবং নাস্তিকতার প্রচার প্রসার ঘটানোর পরিকল্পনা গ্রহন করা হয়েছে। পুরাতন সিলেবাস থেকে দেশের ইতিহাস, ঐতিহ্য ও নীতি নৈতিকতা, ইসলামী ভাবধারার এবং ইমান আকীদার সাথে সম্পর্কিত গল্প রচনা, কবিতা প্রবন্ধগুলো বাদ দিয়ে পৌত্তলিকতা ও নাস্তিকতাবাদের প্রতি আগ্রহ সৃষ্টিকারী বিষয়বস্তু সংযুক্ত করা হয়েছে। এ ধরনের শিক্ষা দিয়ে মহান আল্লাহর সাথে শিরক করতে বাধ্য করা হচ্ছে বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে। এই শিক্ষানীতি বাতিল করত প্রয়োজনীয পদক্ষেপ গ্রহনের জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: