‘দীর্ঘস্থায়ী শান্তির জন্য গণতন্ত্রকে সুসংহত করা প্রয়োজন’

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৬, ০২:০০ এএম

ঢাকা: শান্তি দীর্ঘস্থায়ী করতে হলে গণতন্ত্র সুসংহত করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, শান্তি, সমৃদ্ধি, নিরাপত্তা, ঐক্য ও সমঅধিকার প্রতিষ্ঠায় দক্ষিণ এশিয়ার দেশগুলোকে একসাথে কাজ করতে হবে।

আজ শুক্রবার ঢাকার সোনারগাঁও হোটেলে ইউনিভার্সিটি পিস ফেডারেশন বাংলাদেশ আয়োজিত ২০তম ‘সাউথ এশিয়ান পিস ইনিশিয়েটিভ (এসএপিআই)’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শিরীন শারমিন চৌধুরী বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে মানবিক মূল্যবোধ, নৈতিকতা ও মানবিকতা প্রতিষ্ঠার মাধ্যমে সমাজ ও দেশে শান্তি প্রতিষ্ঠায় সকলকে এক সাথে কাজ করতে হবে। তিনি শান্তি প্রক্রিয়ায় সংসদ সদস্যদেরকে সম্পৃক্তকরণের ওপর গুরুত্বারোপ করেন।

স্পিকার বলেন, এসএপিআই দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি সকল গণতান্ত্রিক দেশগুলোকে সাধারণ জনগণের দারিদ্র্য দূরীকিরণ, মানবিক উন্নয়ন, আর্থ- সামাজিক উন্নয়ন এবং আশা আকাঙ্খার প্রতিফলন ঘটিয়ে শান্তি প্রতিষ্ঠায় এক সাথে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।

সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন ইউপিএফ এর মহাসচিব ড. কাজী নূরুল ইসলাম, দক্ষিণ এশিয়া পিস ফাউন্ডেশনের এডুকেশন ডাইরেক্টর ড. রবার্ট এস কিটেল এবং দক্ষিণ এশিয়া পিস ফাউন্ডেশনের রিজিওনাল প্রেসিডেন্ট ড. চুং সিক ইয়ং।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: