অবশেষে ডিআরএস ব্যবহারে ভারতের সম্মতি

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৬, ০৬:৪৩ এএম

স্পোর্টস ডেস্ক: অনেক জল ঘোলার পর অবশেষে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) ব্যবহারে সম্মত হয়েছে ভারত। আসন্ন নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে অনুষ্ঠিতব্য পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেই ডিআরএস ব্যবহার করা হবে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

২০০৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ডিআরএস ব্যবহারে বাধ্য হয়েছিল ভারত। তবে, এবারই প্রথম দ্বিপাক্ষিক কোনো সিরিজে এই প্রযুক্তির ব্যহার করতে যাচ্ছে ভারত। বিসিসিআইয়ের সভাপতি অনুরাগ ঠাকুর এই ব্যাপারে বলেন, ‘আমরা এই প্রযুক্তির পারফরম্যান্স দেখেছি।বাইরের ফিডব্যাক নিয়েছি। আমাদের মধ্যে হয়েছে এখন এটা ব্যবহার করা যায়। আসন্ন সিরিজেই আমরা এটা ব্যবহার করবো।’

উল্লেখ্য যে, নভেম্বর থেকে শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে পাঁচ টেস্ট ছাড়াও তিন ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি খেলবে ইংলিশরা। আগামী নয় নভেম্বর রাজকোটে মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: