জাবি শিক্ষক জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা হলেন 

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৬, ০৪:৪৭ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক ও স্বনামধন্য গবেষক অধ্যাপক ড. কবিরুল বাশার জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ছাত্র বিনিময় উপদেষ্টা নির্বাচিত হয়েছেন । গত ২০ অক্টোবর ২০১৬ তারিখ তার নিয়োগপত্র স্বাক্ষর করেন কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রেসিডেন্ট প্রফেসর ড. কয়েটসু ইয়ামাজাকি।
গত ২১ অক্টোবর শুক্রবার ড. কবিরুল বাশারের হাতে একটি আনন্দঘন পরিবেশে আনুষ্ঠানিকভাবে এই নিয়োপত্র তুলে দেন কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর হিরোশিইয়ামামোতো, সাথে সাথে কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ছাপানো ভিজিটিং কার্ডও হস্তান্তর করেন। ড. বাশার বর্তমানে জাপানে অবস্থান করছেন। সেখানে শনিবার তিনি বলেন, ‘আমার এই নিয়োগের মাধ্যমে বাংলাদেশ ও কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের মধ্যে ছাত্র বিনিময় সহজ হবে। তিনি আরো বলেন এখন থেকে বাংলাদেশের ছাত্ররা ডক্টরাল ও স্নাতকোত্তর পর্যায়ে কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তিও ক্ষেত্রে অগ্রাধিকার পাবে।

ড. বাশার বাংলাদেশে থেকে ছাত্র কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তিও বিষয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবেন। কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা শিক্ষা ও গবেষণা কাজে বাংলাদেশে আসলে তাদেরও উপদেষ্টা হিসেবে কাজ করবেন।
উল্লেখ্য, ড. কবিরুল বাশার কানাজাওয়া বিশ্ববিদ্যালয় থেকে ২০১২ সালে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। তিনি বর্তমানে কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের কোলাবোরেটিভ প্রফেসর হিসেবে দায়ীত্ব পালন করছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: